Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাইডেনের কথিত উপদেষ্টা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২৩ ১৮:৪৫

বাইডেনের কথিত উপদেষ্টা

ঢাকা: মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গের অপরাধে জো বাইডেনের কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম আরেফীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত এই আদেশ দেন। পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই সুজানুর ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৯ অক্টোবর রাজধানীর হজরত শাহজালাল বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়।

প্রসঙ্গত, গত শনিবার (২৮ অক্টোবর) দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর মার্কিন প্রেসিডেন্ট ‘জো বাইডেনের উপদেষ্টা’ পরিচয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়ান আরাফি নামের ওই ব্যক্তি। এক পর্যায়ে তাকে নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস জানায়, মিয়ান আরফি মার্কিন সরকারের কেউ না।

জানা গেছে, মিয়ান আরফির পুরো নাম জাহিদুল ইসলাম আরফি। তার ডাক নাম বেল্লাল। তিনি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি মাঝে মধ্যেই বাংলাদেশে আসেন।

সারাবাংলা/এআই/এনএস

জাহিদুল ইসলাম আরেফী টপ নিউজ মিয়ান আরাফি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর