Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবির বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নোটিশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২৩ ১৬:২০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের বিবাহিত ও অন্তঃসত্ত্বা শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দিয়ে জারি করা নোটিশ স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। সঙ্গে ছিলেন আইনজীবী আইনুন্নাহার সিদ্দিকা ও আয়েশা আক্তার। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

২৫ সেপ্টেম্বর বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ দীপিকা রানী সরকারের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, আবাসিক ছাত্রীদের যাদের স্নাতকোত্তর পরীক্ষার ফল প্রকাশ হয়েছে, তারা অতি দ্রুত হল ত্যাগ করবে। কোনো মানোন্নয়ন (মাস্টার্স) পরীক্ষার্থী, এমফিল’র ছাত্রী হলে থাকতে পারবে না।

এ ছাড়া আবাসিকতা লাভ ও বসবাসের শর্তাবলী এবং আচরণ ও শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালা ২০২১–এর ১৭ নম্বর ধারা মোতাবেক বিবাহিত ও অন্তঃসত্ত্বা ছাত্রীরা আবাসিক সিট (আসন) পাবে না। বিধায় তারা অতি দ্রুত হলের সিট ছেড়ে দেবে। অন্যথায়, তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে বিবাহিত ও অন্তঃসত্ত্বা ছাত্রীদের হল ছাড়ার এ নোটিশ চ্যালেঞ্জ করে রিট করে ব্লাস্ট, নারীপক্ষসহ সাতটি সংগঠন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ স্থগিত হল ছাড়ার নোটিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর