Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২৩ ১৬:৩৭

চৌধুরী হাসান সারওয়ার্দী, ছবি: সারাবাংলা

ঢাকা: মিথ্যা পরিচয় দিয়ে অন্যের রূপধারণ করে বিশ্বাসভঙ্গের অভিযোগে করা পল্টন থানার মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১ নভেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন মাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন। এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন মীর আসামিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করেন।

এদিন আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত সারওয়ার্দী আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) তাকে সাভার থেকে গ্রেফতার করেন ডিবি পুলিশ। এর আগে, গত ৩০ অক্টোবর রাতে মিন্টো রোডের নিজ কার্যালয়ের সামনে সাংবাদিকদের ডিবিপ্রধান হারুন জানান, আরেফী আমাদের জানিয়েছেন যে, বিএনপির পার্টি অফিসে হাসান সারওয়ার্দী (অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী), বিএনপির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেন তাকে বাইডেনের উপদেষ্টা হিসেবে উপস্থাপন করেছেন। তারা (বিএনপি) মিথ্যাভাবে আরেফীকে উপস্থাপন করেছেন।

তারা বাসা থেকে আসার সময় শিখিয়েছেন যে, আপনি (আরেফী) বলবেন র‌্যাবকে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা দিতে সহায়তা করেছি। এখন পুলিশ, আনসার, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকেও এ নিষেধাজ্ঞা দেওয়া হবে। এই কথাগুলো বললে দেখবেন বাংলাদেশের পুলিশ অফিসাররা ডিমোরালাইজড হবে এবং বাংলাদেশের মানুষও ডিমোরালাইজড হবে।

সারাবাংলা/এআই/এনএস

চৌধুরী হাসান সারওয়ার্দী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর