Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনের সময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের দায়িত্বে চান সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২৩ ১৭:৩২

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে অধস্তন আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা যেন দায়িত্ব পালন করেন সে বিষয়ে প্রধান বিচারপতির কাছে সহযোগিতা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আর প্রধান বিচারপতি বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (১ নভেম্বর) দুপুরে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ ইসির অপর ৪ কমিশনার। এসময় তাদের সঙ্গে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম ও যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে সিইসি সাংবাদিকদের বলেন, ‘আমরা মূলত প্রধান বিচারপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম এবং প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ লাভের জন্য তাকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছি। সেই সাথে আমরা শুধু একটা বিষয় নিয়ে আলোচনা করেছি। আমরা বলেছি ডিসেম্বরে অধস্তন আদালতের ভ্যাকেশন (ছুটি) থাকে। ওই সময় ম্যাজিস্ট্রেটদের (বিচারকদের) দায়িত্ব পালন বন্ধ থাকলে আমাদের কিছু কাজ পিছিয়ে যাবে। তাই ওই সময় ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব পালনের বিষয়ে প্রধান বিচারপতির কাছে সহযোগিতা চেয়েছি। প্রধান বিচারপতি বিষয়টি বিবেচনা করবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।‘

এর আগে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে সাক্ষাৎ করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও ইসির চার কমিশনার সুপ্রিম কোর্টে আসেন। পরে বিকেল ২টা ৫৫ মিনিট থেকে পৌনে ৪টা পর্যন্ত যে তাদের সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেআইএফ/এমও

টপ নিউজ নির্বাচনি দায়িত্ব সিইসি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর