Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে সায়মা ওয়াজেদকে জাপা এমপিদের অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২৩ ২৩:২৯

সায়মা ওয়াজেদ। ফাইল ছবি

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদকে সংসদে অভিনন্দন জানিয়েছেন সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যরা। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অভিনন্দন জানান।

বুধবার (১ নভেম্বর) জাতীয় সংসদে নিউ ডেভেলপমেন্ট ব্যাংক বিল, ২০২৩-এর ওপর আলোচনায় অংশ নিয়ে তারা এ অভিনন্দন জানান।

প্রথমে জাপা প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এ প্রসঙ্গ তুলে ধরে বলেন, সায়মা ওয়াজেদ নির্বাচন করে জিতেছেন। ১১টি (১০টি দেশ ভোট দেয়) ভোটের মধ্যে আট ভোট তিনি পেয়েছেন। আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে তার মা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমরা অভিনন্দন জানাই।

জাতীয় পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, আমাদের আদরের সায়মা ওয়াজেদ বিরল সম্মান অর্জন করায় ধন্যবাদ জানাই। তিনি প্রধানমন্ত্রীর মেয়ে। কিন্তু ওই সব দেশে (ভোট দেওয়া দেশগুলো) প্রধানমন্ত্রীর মেয়ে বলে কেউ কাউকে ভোট দেয় না। ভোটটা হয় যার যার যোগ্যতার ভিত্তিতে, অভিজ্ঞতা ও জ্ঞানের মাপকাঠিতে ভোট পড়ে। সায়মা ওয়াজেদের এই অর্জন তাই তার নিজ যোগ্যতার। এটি আমাদের দেশের জন্যও বড় অর্জন।

জাতীয় পার্টির সংসদ সদস্য রওশন আরা মান্নান বলেন, এটি তার (সায়মা ওয়াজেদ) প্রাপ্য ছিল। কারণ এত পড়ালেখা করে এত এত ডিগ্রি নিয়েও তিনি বাংলাদেশে অটিজম নিয়ে কাজ করেছেন, হাজার হাজার পরিবারের উপকার করেছেন। আগে কোনো পরিবারে প্রতিবন্ধী শিশু থাকলে ওই পরিবারকে সবাই হেয় করত। এখন সে পরিস্থিতি বদলে গেছে।

রুস্তম আলী ফরাজী বলেন, যোগ্য মাতার যোগ্য কন্যা সায়মা ওয়াজেদকে বিজয়ের জন্য ধন্যবাদ জানাই। বাংলাদেশের জন্যই তিনি বিজয় এনে দিলেন।

বিরোধী দলের সদস্যদের বক্তব্যের পর অর্থমন্ত্রীর পক্ষে বিলটি পাসের জন্য প্রস্তাবকারী আইনমন্ত্রী আনিসুল হকও সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানান। তিনি বলেন, সায়মা ওয়াজেদ তার কর্মক্ষেত্রে আরও সাফল্য অর্জন করবেন— এ দোয়া করি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জাতীয় পার্টি জাতীয় সংসদ সংসদ অধিবেশন সায়মা ওয়াজেদ সায়মা ওয়াজেদকে অভিনন্দন


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর