Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা আমিনুল ৮ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২৩ ১৮:৪৪

ঢাকা: রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় গ্রেফতার ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকসহ তিন জনের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত এই আদেশ দেন। রিমান্ডে নেওয়া অপর আসামিরা হলেন- সাজ্জাদুল মিরাজ ও গোলাম কিবরিয়া।

এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার পুলিশের এসআই মো. ইউসুফ আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

এ সময় আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেসবা, শাকিল আহমেদ রিপন, কামরুল জামান সুমনসহ আরও অনেকেই রিমান্ড বাতিল চেয়ে জামিনের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে এই জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের আট দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, বুধবার (১ নভেম্বর) মধ্যরাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমিনুল হককে গ্রেফতার করা হয়। এরপর তাকে পল্টন থানার নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২৮ অক্টোবর মহাসমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ অনেকে সরকারবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেন। সমাবেশে গ্রেফতারকৃতসহ এজাহারনামীয় পলাতক আসামিরা পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা করে মনোবল ভেঙে দেওয়ার ইঙ্গিত দেয়। ওই উসকানিমূলক বক্তব্যে প্ররোচিত ও উৎসাহিত হয়ে রমনা থানাধীন মাননীয় প্রধান বিচারপতির বাসভবনে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা আক্রমণ করে। সেখানে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্যরা দুষ্কৃতিকারীদের ধাওয়া দিলে তারা কাকরাইল মোড়ের দিকে আসে এবং সেখানে থাকা পুলিশ সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ করতে থাকে।

বিজ্ঞাপন

অভিযোগ থেকে আরও জানা যায়, এক পর্যায়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কাইরাইল, নয়াপল্টন ও বিজয়নগর ত্রিমুখীভাবে পুলিশের ওপর ইট-পাটকেলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ অব্যাহত রাখে এবং বিজয়নগর হোটেলের নিচে থাকা মোটরসাইকেলসহ স্থাপনা ও রাস্তার বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করে ভীতি সৃষ্টি করে। এ সময় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের ইট পাটকেল এবং দেশীয় অস্ত্রের আঘাতে বেশ কয়েকজন পুলিশ অফিসার ও ফোর্স আহত হয়। আসামিরা পুলিশের ওপর আক্রমণ করে একটি পিস্তল, দু’টি শর্টগান, একটি চায়না রাইফেল, একটি গ্যাসগান, গুলি ও সরকারি অন্যান্য মালামাল নিয়ে যায়।

সারাবাংলা/এআই/পিটিএম

আমিনুল হক রিমান্ডে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর