Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের কাজ শেষ হবে আগামী বছর: সেতুমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২৩ ১৮:৫০

ফাইল ছবি

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এমআরটি লাইন-৬ মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ ৪ নভেম্বর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৩০ সাল পর্যন্ত ছয়টি লাইনের কাজের পরিকল্পনা শুরু করেছিলাম। আগামী বছর কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের কাজ শেষ হবে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা এরই মধ্যে উত্তরা থেকে আগারগাও পর্যন্ত চালু করেছি এবার মতিঝিল পর্যন্ত চালু হলে পুরো ২০ দশমিক ১০ কিলোমিটারের কাজ শেষ হবে। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, এটাই ছিলো মূল লক্ষ্য। পরে এক দশমিক ১৬ কিলোমিটার কমলাপুর পর্যন্ত যোগ করে প্রকল্প সংশোধন করা হয়। যার কাজ শেষ হবে ২০২৪ সালে।

মন্ত্রী জানান, মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধনের দিন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ও ফার্মগেট স্টেশনে ট্রেন থামবে।

তিনি আরও বলেন, এ দিন (৪ নভেম্বর) এমআরটি লাইন-৫-এর নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার পাতাল রেল আর সাড়ে ৬ কিমি উড়াল সড়ক নির্মাণ করা হবে। এদিন উত্তরা থেকে আগারগাঁও অংশের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। এছাড়া আগের মতো শুক্রবার মেট্রোরেলের চলাচল বন্ধ থাকবে। এদিন বিকাল ৪টায় মতিঝিলের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ মেট্রোরেল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর