Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়পুরহাটে সরকার নির্ধারিত দামে আলু বিক্রির সিদ্ধান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২৩ ০৯:৫৫

জয়পুরহাট: বাজার নিয়ন্ত্রণে জয়পুরহাটে খোলা বাজারে সরকার নির্ধারিত দামে আলু বিক্রির সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ১৯টি হিমাগারের মালিক ও ব্যবস্থাপকদের সঙ্গে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ, জেলা কৃষি সম্প্রসরাণ কর্মকর্তা রাহেলা পারভীন, কৃষি বিভাগের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এনামুল হক,জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, এখন থেকে জেলার পাঁচটি উপজেলায় প্রতিদিন খোলা বাজারে তিন টন করে মোট ১৫ টন আলু বিক্রি করা হবে। ট্রাকযোগে খোলাবাজারে পাঁচটি পয়েন্টে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে এই আলু পাওয়া যাবে। প্রতি পরিবার বা ব্যক্তি সর্বোচ্চ পাঁচ কেজি করে আলু কিনতে পারবেন।

এ সিদ্ধান্ত অনুযায়ী, জেলা শহরসহ প্রতিটি উপজেলায় পাঁচটি পয়েন্টে খোলাবাজারে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে জনপ্রতি সর্বোচ্চ পাঁচ কেজি করে আলু কিনতে পারবেন ক্রেতা-ভোক্তারা। প্রতিদিন জেলার পূর্ব নির্ধারিত পাঁচটি হিমাগার থেকে সরকার নির্ধারিত পাইকারি ২৭ টাকা কেজি দরে ১৫ টন আলু কিনে খোলাবাজারে তা সরবরাহ করা হবে।

সারাবাংলা/এনইউ

আলু জয়পুরহাট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর