Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্যাতনের বিচার দাবিতে হিন্দু পরিষদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২৩ ১৪:৫৪

ঢাকা: সারাদেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে হিন্দু নির্যাতনের বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ। শুক্রবার (৩ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনটি এই দাবি জানায়।

বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপঙ্কর শিকদার দীপু বলেন, ‘আমরা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে লাঞ্ছিত, বঞ্ছিত, নির্যাতিত হচ্ছি। বিচার চেয়েও আমরা বিচার পাচ্ছিনা। আমরা হিন্দুরা শতভাগ মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করলেও আজ আমরা অবহেলিত। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় হিন্দুরা নির্যাতিত হচ্ছে, মঠ মন্দির প্রতিমা ভাঙচুর হচ্ছে।’

বিজ্ঞাপন

এসময় তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসকে প্রকাশ্যে কুরুচিপূর্ণ ও উদ্দেশ্যমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার বলেন, ‘পিরোজপুরে অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসকে নাজিরপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু প্রকাশ্যে সভায় মানহানিকর উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়েছেন। কয়েকদিন পূর্বে একই জেলায় ইন্দুরকানিতে স্বেচ্ছাসেবক লীগের নেতা বীর মুক্তিযোদ্ধা পরিতোষ হালদারকে প্রকাশ্যে জনসম্মুখে সাম্প্রদায়িক গালিগালাজ ও জুতাপেটা করে ভারতে পাঠানোর হুমকি এবং নোয়াখালি জেলার হাতিয়া ৮নং সোনাদিয়ায় সহদেব রায়ের জমি জোরপূর্বক দখলের চেষ্টাও করা হয়। এর বিরুদ্ধে মামলা হলেও আসামিরা আজও গ্রেফতার হয়নি।’

মানববন্ধনে হিন্দুদের ওপর সাম্পদায়িক নির্যাতন বন্ধসহ দেশে আইনের সুশাসন নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সিনিয়র সভাপতি অনুপ কুমার দত্ত, গৌরঙ্গ মন্ডল, সাধারণ সম্পাদক সাজন কুমার, মুখপাত্র অ্যাডভোকেট সুমন কুমার রায়, বাসুদেব গুহ, সুবত, পি সি হালদার, দেবাশীষ পান্ডে, সজীব বিশ্বাস, বাংলাদেশ হিন্দু যুবপরিষদের মনীষ বালাসহ অনেকে।

সারাবাংলা/এআই/এমও

নির্যাতনের বিচার মানববন্ধন হিন্দু পরিষদ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর