Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমীর খসরুর মুক্তি দাবি করলেন চট্টগ্রামের বিএনপি নেতারা

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২৩ ২০:১৯

আমির খসরু মাহমুদ চৌধুরী [ফাইল ছবি]

চট্টগ্রাম ব্যুরো : স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে মুক্তি দাবি করেছেন চট্টগ্রামের বিএনপি নেতারা।

শুক্রবার (৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি নেতারা এ দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে ঢাকার গুলশানের বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করা হয়। গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষের মধ্যে পুলিশ সদস্য আমিরুল হক পারভেজকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় চট্টগ্রামের বন্দর আসনের সাবেক এ সংসদ সদস্যকে ৬ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

আমীর খসরু মাহমুদ চৌধুরী গ্রেফতারে উদ্বেগ জানিয়ে বিবৃতি পাঠিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার ও এস এম ফজলুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

এছাড়া নগর কমিটির আহবায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণের আহবায়ক আবু সুফিয়ান, জ্যেষ্ঠ্য যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, নগর কৃষক দলের আহবায়ক মোহাম্মদ আলমগীর ও সদস্য সচিব কামাল পাশা নিজামী এবং নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নাম একই বিবৃতিতে উল্লেখ আছে।

বিবৃতিতে নেতারা বলেন, ‘সরকার বিএনপির নেতৃত্বে চলমান অবরোধ কর্মসূচিতে ভীত হয়ে পড়েছে। তাই গ্রেফতার-নির্যাতন চালিয়ে আন্দোলন দমন করার পাঁয়তারা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা সহিংসতাকে উসকে দিচ্ছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করে শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানকে ঝুঁকিপূর্ণ করেছে।’

‘কিন্তু বিএনপির আন্দোলন দমানোর জন্য সরকারের কোনো কৌশলই সফল হবে না। বিএনপির নেতৃত্বকেও দুর্বল করা যাবে না। কারাগারের বাইরে থাকা বিএনপির সর্বশেষ ব্যক্তিটি আন্দোলনের নেতৃত্ব দেবে। আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে।’

সারাবাংলা/আরডি/একে

আমীর খসরু বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর