Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার মামলায় খালেদা জিয়ার উপস্থিতি পরোয়ানা প্রত্যাহারে আবেদন


১৭ মে ২০১৮ ১৮:২৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: চার মামলায় উপস্থিতি পরোয়ানা (পিডব্লিউ) প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। এই চার মামলায় খালেদা জিয়া জামিনে আছেন। কিন্তু মামলাগুলোর পিডব্লিউ প্রত্যাহার না হলে- জামিনে থেকেও তিনি ‍মুক্ত হতে পারবেন না।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে ঢাকার আলাদা চার বিচারিক আদালতে পিডব্লিউ প্রত্যাহার চেয়ে আবেদন করেন। নাইকো মামলা ঢাকার ৯ নম্বর, গ্যাটকো মামলা ৩ নম্বর, বড় পুকুরিয়া মামলা ২ নম্বর ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি ৫ নম্বর বিশেষ জজ আদালতে বিচারাধীন।

বিচারক নাইকো মামলাটির পিডব্লিউ প্রত্যাহার চেয়ে আবেদন মঞ্জুর করেন। গ্যাটকো মামলাটি আপিল বিভাগের আদেশ দাখিল সাপেক্ষে শুনানির দিন ঠিক করা হয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় নির্ধারিত তারিখ আগামী ৪ জুন শুনানির জন্য দিন ঠিক করেছেন বিচারক। অন্য মামলাটি নথি পর্যালোচনার আদেশ দিয়েছেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হয়। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেন আদালত।

গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট বিভাগ। জামিন স্থগিত চেয়ে পরদিন ১৩ মার্চ আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক।

১৬ মে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল খারিজ করে দেন প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ।

সারাবাংলা/এআই/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর