Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের ‘অর্থদাতা’ ডা. ফাতেমা সিদ্দিকা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২৩ ১৪:০৪

রাজশাহী: বিস্ফোরক আইনের মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামের বড় ‘অর্থদাতা’ রাজশাহীর স্ত্রীরোগ বিশেষজ্ঞ ফাতেমা সিদ্দিকাকে গ্রেফতার করা হয়েছে। তিনি জামায়াতকে অর্থের যোগান দিতেন বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যায় জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী নগরীর বড়বনগ্রাম এলাকার নিজ বাড়ি থেকে তাকে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে জামাত-শিবিরের সঙ্গে সম্পৃক্ততা ও তাদের অর্থের যোগানদাতা হিসেবে তথ্য পায় পুলিশ।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে নগরীর শাহমখদুম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের একটি দল ফাতেমা সিদ্দিকাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। ডা. ফাতেমা সিদ্দিকা জামায়াত ইসলামীর রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। জিজ্ঞাসাবাদে তার সম্পৃক্ত পাওয়া যায়।

ওসি আরও জানান, চলতি বছরের মে মাসে শাহমখদুম থানায় করা বিস্ফোরক আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ততা ও তাদের অর্থের যোগানদাতার অভিযোগেও তাকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

রাজশাহী মহানগর জামায়াতে ইসলামের শুরা সদস্য মাজেদুর রহমান বলেন, ‘ডা. ফাতেমা সিদ্দিকা আমাদের শুভাকাঙ্ক্ষী। তিনি আমাদের অর্থ দিয়ে সহায়তাও করেন। তাকে কিসের জন্য গ্রেফতার করা হয়েছে তা বলতে পারব না।’

প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ হিসেবে রাজশাহীতে নামডাক আছে ডা. ফাতেমা সিদ্দিকারের। মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার নামে তার একটি নিজস্ব ক্লিনিকও আছে। গত ৪ এপ্রিল ডা. ফাতেমা সিদ্দিকার কাছ থেকে ১০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে রাজশাহীর উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ নিয়ে দুদক মামলা করে। এ মামলায় মহিবুল এখনও কারাগারে।

গত ৭ সেপ্টেম্বর ডা. ফাতেমার বাসা থেকে অসামাজিক কার্যকলাপ চালানোর অভিযোগে ফাতেমার ছেলে নাজমুস সাকিবকে (২৮) গ্রেফতার করে পুলিশ। তার সঙ্গে গ্রেফতার করা হয়েছিল এক তরুণীকেও। বাড়িটি থেকে সেদিন মাদকদ্রব্যও জব্দ করা হয়। পরবর্তীতে নাজমুস সাকিব ও ওই তরুণী আদালতে জামিন পান।

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর