Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বস্তির যাত্রা, উত্তরা-মতিঝিল মেট্রোর দ্বার খুললেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২৩ ১৪:৪৫

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে জাতীয় নির্বাচনের আগে ঢাকাবাসীর জন্য স্বস্তির স্মার্ট স্বপ্নযাত্রা উপহার দিলো সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (৪ নভেম্বর) দুপুরে এমআরটি লাইন-৬ (মেট্রোরেল)-এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানীবাসীর চলাচল সুবিধায় নবদিগন্তের দুয়ার খুলে দিলেন।

আগামীকাল রোববার থেকে তিন স্টেশন দিয়ে শুরু হবে মতিঝিল অবধি মেট্রোযাত্রা। প্রাথমিকভাবে উত্তরা পর্যন্ত চলবে চার ঘণ্টা। দশ মিনিট পরপর আসবে ট্রেন।

শনিবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী আগারগাঁও মেট্রোরেল স্টেশনে পৌঁছালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ফুলেল শুভেচ্ছা জানান। এরপর প্রধানমন্ত্রী কার্ড পাঞ্চ করে টিকিট কেটে মেট্রো স্টেশনে প্রবেশ করেন। আগারগাঁও-মতিঝিল অবধি পতাকা নাড়িয়ে মেট্রোরেল যাত্রার উদ্বোধন করেন। এরপর তিনি শুভেচ্ছা বার্তায় স্বাক্ষর করেন। পরে প্রধানমন্ত্রী মতিঝিল পর্যন্ত মেট্রোযাত্রায় অন্যান্য সঙ্গীদের নিয়ে রওনা দেন।

এর আগে, গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার মেট্রোরেলপথের উদ্বোধন হয়। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে এই পথে মেট্রোরেল চলাচল করছে। এবার দ্বিতীয় পর্যায়ে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৮ দশমিক ৭২ কিলোমিটার অংশ খুলে দেওয়া হলো মেট্রোরেল চলাচলের জন্য।

সারাবাংলা/এনআর/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর