Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়াল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২৩ ১৪:৫০

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গুতে আরও দুই গৃহবধূর মৃত্যু হয়েছে। চলতি মৌসুমে হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। শনিবার (৪ নভেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ।

গতকাল শুক্রবার (৩ নভেম্বর) মেডিকেলের আইসিউতে মারা যান দুই গৃহবধু। তারা হলেন- গোদাগাড়ী উপজেলার আবদুল জালালের স্ত্রী শেফালী খাতুন (৫৫) ও নাটোর লালপুর উপজেলার বাইতুল্লাহ মোল্লার স্ত্রী সখিনা বেগম (৫৫)। এর মধ্যে সখিনা গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে মারা যান ও শেফালী সকাল ১১টার দিকে মারা যান।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ জানান, শেফালী ও সখিনা জ্বর নিয়ে গত বুধবার ও বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হন। তারা স্থানীয়ভাবেই ডেঙ্গু আক্রান্ত হন। তাদের অবস্থা জটিল হওয়ায় আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তারা মারা যান।

তিনি আরও জানান, চলতি মৌসুমে রামেক হাসপাতালে ২৮ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ হাজার ২১ জন রোগী। এদের মধ্যে তিন হাজার ৮০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩ জন ডেঙ্গু রোগী। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৯৩ জন।

সারাবাংলা/এমই/এনএস

টপ নিউজ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর