Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবরোধের প্রভাব নেই সচিবালয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ নভেম্বর ২০২৩ ১৩:৫০

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির প্রভাব নেই প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে। প্রতিদিনের মতো কর্মকর্তা-কর্মচারীরা সকাল থেকে অফিস করছেন। তবে দর্শনার্থীর সংখ্যা কম। অন্যদিকে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। নিরাপত্তার জন্য চারটি গেটের দুটি গেট বন্ধ রাখা হয়েছে। রোববার (৫ নভেম্বর) সকালে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দফতর ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে নির্ধারিত সময়ে উপস্থিত হয়ে কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের দাফতরিক কাজ করছেন। সচিবালয়ের বিভিন্ন গাড়ি পার্কিংয়ে অন্যান্য দিনের মতো কর্মকর্তা-কর্মচারীদের বহন করা গাড়ি রাখা আছে। দর্শনার্থী গেটেও অনেক দর্শনার্থীকে ঢুকতে দেখা গেছে। তবে সেটি অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। সচিবালয়ে ঢুকার আগে নানাভাবে তল্লাশি করা হচ্ছে।

দায়িত্বে থাকা পুলিশের সদস্য নাসিমুন আরা বলেন, বিভিন্ন প্রয়োজনে দর্শনার্থীরা সচিবালয়ে প্রতিদিনই প্রবেশ করে। আজকেও করছে। তবে সংখ্যা কিছুটা কম। বাইরে যেহেতু রাজনৈতিক কর্মসূচি চলছে তাই একটু চেক করে প্রবেশ করাতে হচ্ছে।

সকালে অফিস করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রতিদিনের মতো মিটিং এবং দৈনন্দিন কাজ করছেন। দুপুরে সংবাদ সম্মেলন করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। উপস্থিত ছিলেন অন্যান্য মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবরা। তবে কেউ কেউ নির্বাচনি এলাকায় রয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, সরকার পতনের এক দফা দাবিতে  বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে সারাদেশে।

সারাবাংলা/জেআর/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর