Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পাহারা জোরদার

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ নভেম্বর ২০২৩ ১৫:১৮

ঢাকা: নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশি পাহারা জোরদার করা হয়েছে। এতোদিন অফিসের সামনে পুলিশের এক স্তরের নিরাপত্তা ছিল। শনিবার থেকে এই নিরাপত্তার সঙ্গে যুক্ত হয়েছে কাঁটাতারের ব্যারিকেড।

মতিঝিলে আওয়ামী লীগের সমাবেশের কারণে কার্যালয়ের তিন দিকে ব্যারিকেড বসানো হয়েছিল। রাতে সেই ব্যারিকেড দুই পাশে রাখা হয়েছে।

গত ২৮ অক্টোবর রাত থেকে নয়াপল্টন কার্যালয়ের কলাসিবল গেইট তালাবদ্ধ। কার্যালয়ে নেতা-কর্মীদের আসা-যাওয়া বন্ধ রয়েছে। কার্যালয়ের সামনের ‍ফুটপাত চলাচলের জন্য ব্যবহার করতে দিচ্ছে না পুলিশ। পথচারীদের ঘুরে যেতে বলা হচ্ছে।

নয়াপল্টনের সড়কে প্রাইভেট কার, সিএনজি, রিকশার চলাচল করছে। তবে রিকশার সংখ্যাই বেশি। সড়কের দোকান-পাটগুলো বন্ধ রয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, নয়াপল্টনের সড়কে যান চলাচল স্বাভাবিক। কোথাও ইনডেন্ট হয়নি। মানুষজনের স্বাভাবিক চলাচল ও নিরাপত্তা বিধানে পুলিশ সদা প্রস্তুত রয়েছে।

এদিকে কার্যালয় তালাবদ্ধ করে রেখে নির্বাচন কমিশনের চিঠি ঝুলিয়ে রাখাকে ‘মহাতামাশা’ অভিহিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেছেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিএনপির বন্ধ কার্যালয়ে ইসির চিঠি প্রেরণও ছিল আরেকটি তামাশা। আসলে সরকার নিজেদেরকে অতি চালাক ভাবছে এবং সবকিছুতেই ধরাকে সরা জ্ঞান করছে। নির্বাচনের প্রাক্কালে বিএনপিসহ বিরোধীদলের নেতা-কর্মীদেরকে যেভাবে সাঁড়াশি অভিযান চালিয়ে গ্রেফতার করা হচ্ছে, তাতে এটি সুস্পষ্ট যে, আগামী নির্বাচন যেনতেন প্রকারে অনুষ্ঠিত করে আবারও রাষ্ট্রক্ষমতা দখলে নিতে বদ্ধপরিকর অবৈধ শাসকগোষ্ঠী।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

টপ নিউজ বিএনপির কার্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর