Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা দুদু ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২৩ ১৬:২৩

ঢাকা: প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলা এবং পুলিশ সদস্য হত্যা মামালায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই রিমান্ডের আদেশ দেন।এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের ইন্সপেক্টর (নিরস্ত্র) রফিকুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

এদিকে আসামির পক্ষে মাসুদ আহমেদ তালুকদার, মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, হিরোনসহ আরও অনেকেই জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ০০ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৮ অক্টোবর ঘটনার দিন পূর্বপরিকল্পিতভাবে অন্যান্য আসামিদের প্ররোচনায় এবং পৃষ্ঠপোষকতায় পলাতক অপরাপর আসামিদের যোগসাজসে গণতান্ত্রিক নির্বাচিত সরকারকে উৎখাত করার জন্য বিএনপি কর্তৃক পূর্ব ঘোষিত মহাসমাবেশে যোগদান করে। সম্পূর্ণ উদ্দেশ্যেপ্রোণোদিতভাবে পল্টন থানাধীন বিএনপি অফিসের সামনের সমাবেশের স্টেজে বিভিন্ন রকম উস্কানিমূলক বক্তব্য প্রদান করে। ওই উস্কানী মূলক বক্তব্যের প্রেক্ষিতে মামলার ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিরা মূল সমাবেশ স্থল ছেড়ে রমনা থানাধীন প্রধান বিচারপতির বাস ভবনের সামনের রাস্তায় বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্র-সস্ত্র সহ মিছিল সহকারে এসে গণপরিবহনের একাধিক বাস, পাবলিক পিকআপ গাড়ী এবং পুলিশের ব্যবহৃত বিভিন্ন নবাহন এলাপাতাড়ি ভাংচুর করে এবং ককটেলের বিস্ফোরন ঘটিয়ে জনমনে ভীতি সৃষ্টি করে। একপর্যায়ে সেখানে অবস্থানরত পুলিশকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি ইট পাটকেল নিক্ষেপ করে অসংখ্য পুলিশকে আহত করে।

আবেদনে আরও বলা হয়, আসামিরা রাস্তার ফুটপাতে থাকা দোকান পাটে আগুন লাগিয়ে দিয়ে জনমনে এক ভূতীকর পরিবেশ সৃষ্টি করে। আসামি বিএনপি’র শীর্ষস্থানীয় নেতা। তাকে হিংত্মাতক এবং উস্কানিমূলক মারমুখী বক্তব্যের প্রেক্ষিতে এবং প্রত্যক্ষ মদদে অপরাপর আসামিরা প্রধান বিচারপতির বাস ভবনের পূর্ব পার্শ্বের গেট ভেঙ্গে বাস ভবনে অনধিকার প্রবেশ করে। এলোপাতাড়ি ইট পাটকেল নিক্ষেপ করে বাস ভবনের নাম ফলকসহ বিভিন্ন জায়গায় ভাংচুর করে ক্ষতি সাধন করেন।মামলার ঘটনার মূল রহস্য উদ্ঘাটনের জন্য আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে শামসুজ্জামান দুদুকে তার বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে আটক করা হয়।

সারাবাংলা/এআই/এনইউ

টপ নিউজ দুদু পুলিশ বিএনপি রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর