Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ দিনে রাজধানীতে ১০২ মামলা, দেড় হাজারের বেশি গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২৩ ১৯:০০

ঢাকা: মহাসমাবেশের পর সহিংসতার ঘটনায় গত ২৮ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত ৯ দিনে বিএনপির ১ হাজার ৫৫৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এ ছাড়া গত ৯ দিনে রাজধানীতে মোট মামলা হয়েছে ১০২টি।

সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি।

তিনি জানান, রাজধানীতে গত ২৮ অক্টোবর একদিনে গ্রেফতার হয়েছিল ৬৯৬ জন, ২৯ অক্টোবর ২৫৬ জন, ৩০ অক্টোবর ১৪১ জন, ১ নভেম্বর ৯৬ জন, ২ নভেম্বর ৬০ জন, ৩ নভেম্বর ৫৮ জন, ৪ নভেম্বর ৩৭ জন এবং সর্বশেষ গতকাল ৫ নভেম্বর ৫২ জনকে গ্রেফতার করেছে ডিএমপি। মোট নয়দিনে গ্রেফতারের সংখ্যা ১৫৫৪ জন।

রমনা বিভাগে মামলা হয়েছে ১১টি, লালবাগে ৫টি, মতিঝিলে ৩৩টি, ওয়ারীতে ১৫টি, তেজগাঁওয়ে ৫টি, মিরপুরে ১৮টি, গুলশানে ১১টি এবং উত্তরা বিভাগে মামলা হয়েছে ৪টি।

এদিকে বিএনপি-জামায়াতের টানা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন সোমবার (৬ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে বিভিন্ন যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এরমধ্যে রাজধানীল গুলিস্তানে শিকড় পরিবহনের একটি গাড়িতে আগুন এবং বিকেলে মিরপুর-১০ নম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বিআরটিসিতে গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।

ডিএমপি গত ২৮ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত গ্রেফতার ও মামলার সংখ্যার তালিকা পাঠালেও এর আগে ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত কোনো তথ্য পাঠায়নি। তবে এর আগেও ৮৫৩ জনকে গ্রেফতার হয়েছে বলে ডিএমপি সুত্রে জানা গেছে।

সারাবাংলা/ইউজে/একে

টপ নিউজ ডিএমপি মামলা সহিংসতা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর