Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট সিটি করপোরেশনে আজ দায়িত্ব নেবেন নতুন মেয়র

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
৭ নভেম্বর ২০২৩ ১০:৩৮

সিলেট: গত ২১ জুন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রায় পাঁচ মাস পর আজ মঙ্গলবার নভেম্বর) দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। এর মাধ্যমে টানা দুই মেয়াদ দায়িত্ব পালন শেষে সিলেট সিটি করপোরেশনে আরিফুল হক আরিফ বিদায় নিচ্ছেন।

নতুন মেয়রের দায়িত্বগ্রহণ উপলক্ষে মঙ্গলবার বিকেলে নগর ভবনে নাগরিক সমাবেশের আয়োজন করেছে সিসিক। একইসঙ্গে সিসিকের নবনির্বাচিত কাউন্সিলররাও দায়িত্বভার গ্রহণ করবেন।

বিজ্ঞাপন

২০১৩ ও ২০১৮ সালের সিসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র বদরউদ্দিন আহমেদ কামরানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন বিএনপির আরিফুল হক আরিফ। তবে এবারের নির্বাচনে দলীয় নির্দেশনা মেনে প্রার্থী হননি তিনি। নির্বাচনে জয়ী হয়ে গত ৩ জুলাই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়র হিসেবে শপথ নেন আনোয়ারুজ্জামান চৌধুরী। শপথের গ্রহণের প্রায় পাঁচ মাস পর মেয়রের দায়িত্বভার গ্রহণ করছেন তিনি।

নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে নগর ভবন। নগরজুড়ে নতুন মেয়রকে স্বাগত জানিয়ে তোরন টানানো হয়েছে।

এ প্রসঙ্গে সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন বলেন, মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নতুন মেয়র ও তার পরিষদকে বরণ করে নেওয়া হবে। এ উপলক্ষে নগর ভবন চত্বরে নাগরিক সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে নানা শ্রেনি-পেশার নাগরিকরা অংশ নেবেন।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর