Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাহ্মণবাড়িয়া-লক্ষ্মীপুর উপনির্বাচনের ফল ও গেজেট প্রকাশ স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ নভেম্বর ২০২৩ ১৬:৪৩

ঢাকা : অনিয়ম ও কারচুপির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের গেজেট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আসন দুইটিতে অনিয়মের অভিযোগ তদন্ত সাপেক্ষে পরবর্তীতে প্রকাশ কর হবে।

মঙ্গলবার (৭ নভেম্বর) নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ৬ নভেম্বর সোমবার আসন দুইটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপি অভিযোগ উঠলে আজ আসন দুইটির ফলাফলের গেজেট স্থগিত করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেন, লক্ষ্মীপুর-৩ উপ-নির্বাচনের বিজয়ী প্রার্থী গেজেট প্রকাশ স্থগিত রাখা হয়েছে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে। আইনে আছে নির্বাচনের ফলাফল ঘোষণার পর কোনো সুনির্দিষ্ট অভিযোগ আসলে, কমিশন গেজেট প্রকাশ স্থগিত রেখে তদন্তের জন্য নির্দেষ দিতে পারেন। সে অনুযায়ী তদন্ত চলছে। তদন্ত রিপোর্টা আসলে ব্যবস্থা নেওয়া হবে।

ফলাফলের গেজেট কি স্থগিত রাখা হয়েছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, স্থগিত রাখা হয়েছে। গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, এমন পরিস্থিতি তদন্ত প্রতিবেদনে ভোট কারচুপির অভিযোগ প্রমাণতি হলে কমিশন নির্বাচন বাতিল বা সংশ্লিষ্ট কেন্দ্রের নির্বাচন বাতিল করতে পারে।

উল্লেখ্য সোমবার (৬ নভেম্বর) লক্ষ্মীপুর উপ-নির্বাচনের যে ভিডিওটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, এতে দেখা যায়, সাদা রঙের পাঞ্জাবি পরা এক ব্যক্তি ব্যালট পেপারে নৌকা প্রতীকে একের পর এক সিল মারছেন। গণমাধ্যমের প্রতিবেদন বলছে, যিনি সিল মেরেছেন, তার নাম আজাদ হোসেন। তিনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তবে সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

লক্ষ্মীপুর-৩ উপ-নির্বাচনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মুহাম্মদ রাকিব হোসেন, নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামী লীগের মোহাম্মদ গোলাম ফারুক, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. সামছুল করিম ও আম প্রদীকে ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনে মোট ভোটার চার লাখ তিন হাজার ৭৪৪ জন। ১১৫টি ভোট কেন্দ্রের ৮২৭টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়েছে।

নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ গোলাম ফারুক পিংকু এক লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে জয় লাভ করেন। ভোট পড়ে ৩১ দশমিক ৮৫ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৮৪৬ ভোট।

সারাবাংলা/জিএস/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর