Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবরোধ সমর্থনে সুপ্রিম কোর্টে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২৩ ১৯:২৫

ঢাকা: বিএনপির ডাকা তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে সুপ্রিম কোর্টে বিএনপিপন্থি ও সরকার বিরোধী বিভিন্ন দলের কয়েকশ আইনজীবী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে থেকে কয়েকশ আইনজীবী অবরোধ সমর্থনে মিছিল করে বাংলাদেশ বার কাউন্সিল সংলগ্ন সুপ্রিম কোর্টের গেটে আসেন।

বিজ্ঞাপন

এরপর সুপ্রিম কোর্টের মধ্যে বার কাউন্সিল সংলগ্ন রাস্তার ওপর বসে অবরোধ সমর্থনে সমাবেশ করেন। এ সময় তারা অবরোধের সমর্থনে এবং সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘নেতা-কর্মীদের ওপর হামলা করে তাদের রক্তাক্ত করে, সেই রক্তের ওপর আপনি নির্বাচন করবেন সেটা সম্ভব না। আগামী দিনে বিনা ভোটে নির্বাচনের যে পায়তারা, সেই মহড়া আমরা দেখলাম। সুতারাং আগামী দিনে আপনার অধীনে এবং এই নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। আমরা নেই নির্বাচনে অংশগ্রহণ করব না। জনগণের ওপর যত অত্যাচার নির্যাতন চালাবেন, যত গুলি করবেন। আন্দোলনের গতি আরও তীব্র হবে।’

তিনি আরও বলেন, ‘এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করে ক্ষমতা ছেড়ে দিতে হবে। নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ছাড়া বাংলাদেশে আর কোনো পথ নেই।’

সমাবেশে আরও বক্তব্য দেন ইউএলএফ সুপ্রিম কোর্ট ইউনিটের আহ্বায়ক শাহ আহমেদ বাদল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি জগলুল হায়দার আফ্রিক, ইউএলএফের সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট ইউনিটের কো-কনভেনর মোহাম্মদ আলী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক মো. মাহবুবুর রহমান খান, আইনজীবী নেতা এ কে এম রেজাউল করীম খন্দকার, মনিরুজ্জামান আসাদ, আইনজীবী পারভেজ হোসেন, আয়েশা আক্তার ও শামীমা আক্তার বানু প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

আবরোধ ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর