Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২৩ ২০:২৫

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, সিইসি কাজী হাবিবুল আউয়াল (ছবি বাঁ-দিক থেকে)

ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে চার কমিশনার ও ইসি সচিব বৈঠক করবেন। বৈঠকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন।

বুধবার (৮ নভেম্বর) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সংসদ নির্বাচন অত্যাসন্ন। সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। রেওয়ারজ অনুযায়ী তফসিল ঘোষণার আগে কমিশন মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে রাষ্ট্রপতির সঙ্গে কমিশন সাক্ষাতের সূচি রয়েছে।

তিনি বলেন, সেক্ষেত্রে মহামান্য রাষ্ট্রপতিকে নির্বাচন প্রস্তুতি সংক্রান্ত সব ধরনের অগ্রগতি বিষয়ে তা অবহিত করবেন। প্রস্তুতি নিয়ে মহামান্য রাষ্ট্রপতি পরামর্শ ও নির্দেশনা থাকলে তা কমিশন শুনবেন। তফসিল ঘোষণার এখতিয়ার সম্পূর্ণ নির্বাচন কমিশনের। এ সংক্রান্ত কমিশন সভাই এখনও অনুষ্ঠিত হয়নি।

সচিব জানান, ইতোমধ্যে কমশন বারবার বলেছেন, নভেম্বর মাসের দ্বিতীয়ার্ধের যে কোনো দিন তফসিল হতে পারে। সে হিসাবে ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে বা জানুয়ারির মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হতে পারবে। নির্বাচন কমিশন কার্যালয়ে এ কথা জানান ইসি সচিব জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/জিএস/এনইউ

ইসি তফসিল বৈঠক রাষ্ট্রপতি


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর