Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোলে ৭২ লাখ টাকার সোনা জব্দ, আটক ১

লোকাল করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২৩ ২২:২৭

বেনাপোল: ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাশি করে ৬৯৭ গ্রাম ওজনের সোনা উদ্ধার করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা সদস্যরা। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়।

বুধবার (৮ নভেম্বর) সকাল ১১ টার দিকে ওই যাত্রী ভারতে প্রবেশের সময় তাকে আটক করা হয়। তিনি ভারতের কেরালা জেলার নীল সারাম থানার পলি হাউস গ্রামের কয়া থারিপ্পার ছেলে সাজনাস থারিপ্পা কুন্নুমেল (৩০)।

বিজ্ঞাপন

বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক শায়েখ আরেফিন জাহেদী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ভারতীয় পাসপোর্টধারী জনৈক যাত্রী সোনার একটি চালান ভারতে পাচার করছে। এমন সংবাদের ভিত্তিতে উক্ত যাত্রী সাজনাস থারিপ্পাকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে সে সোনার কথা অস্বীকার করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ছুরি ও তালার মধ্যে অভিনব কায়দায় সাদা স্কচটেপ দিয়ে পেঁচানো অবস্থায় সোনাগুলো পাওয়া যায়। সোনার এ চালানটি তিনি ঢাকা থেকে নিয়ে আসেন। জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় ৭২ লাখ টাকা।

তিনি জানান, আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। আর জব্দকৃত সোনাগুলো কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে।

সারাবাংলা/এনইউ

আটক জব্দ টপ নিউজ বেনাপোল সোনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর