Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এসকাফ’ রাখার দায়ে যুবকের ১৪ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২৩ ১৯:৪০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়িতে ১৯২ বোতল ‘এসকাফ সিরাপ’ (সিরাপ জাতীয় মাদক) রাখার দায়ে মো. মহসিন (৩৪) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞার আদালত এ রায় দেন।

দণ্ডিত মো. মহসিন ফটিকছড়ির মাইজভাণ্ডার এলাকার বাসিন্দা।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরিফ রোডের আজির নগর এলাকা থেকে বাংলাদেশে বিক্রয় নিষিদ্ধ ১৯২ বোতল নেশাজাতীয় এসকাফ সিরাপসহ মহসিনকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ ঘটনায় তার বিরুদ্ধে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করে র‍্যাব। মামলাটির তদন্ত শেষে ২০২২ সালের ৩১ মার্চ অভিযোগপত্র দাখিল করে ফটিকছড়ি থানা পুলিশ। এরপর ১২ জনের সাক্ষী নিয়ে এ রায় দেন আদালত।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সারাবাংলাকে জানান, ১২ জনের সাক্ষী নিয়ে আদালত আসামি মহসিনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) ) ও ১৩ (গ) ধারায় ১৪ বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়।

সারাবাংলা/আইসি/এনইউ

কারাদণ্ড নেশা সিরাপ বিক্রি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর