Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২৩ ২২:৩৮

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চেয়ারম্যান এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। তবে কমিটির কো-চেয়ারম্যান পদটি ফাঁকা রয়েছে। সেইসঙ্গে নির্বাচন পরিচালনার জন্য ১৪টি উপকমিটিও গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৯টায় গণভবনের গেটে আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে থাকছেন শেখ হাসিনা। কো-চেয়ারম্যান পদ পূরণ হয়নি। আমি সদস্য সচিবের দায়িত্ব পালন করব। নির্বাচন উপলক্ষে ১৪টি উপকমিটি গঠন করা হয়েছে। গতবারও ১৪টি ছিল। লোক হয়তো পরিবর্তন হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ‘এবারের নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরমের দাম বাড়ানো হয়েছে। গতবারের ৩০ হাজার টাকার পরিবর্তে এবার ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা।’

এছাড়া অবরোধ হরতালের নামে অগ্নিসন্ত্রাসীদের বিরুদ্ধে রাজপথে সতর্ক পাহারায় থাকতে দলের সভাপতি নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। নির্বাচন বানচালের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে তা আওয়ামী লীগ জনগণের পাশে থেকে মোকাবিলা করবে বলেও জানান তিনি।

এগুলোর বাইরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী প্রকাশ্যে পিটুনির হুমকি দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে। এ বিষয়ে দলের এই নেতার বিরুদ্ধে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওবায়দুল কাদের।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ ওবায়দুল কাদের চেয়ারম্যান জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি টপ নিউজ শেখ হাসিনা সদস্য সচিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর