Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলার মাটিতে অগ্নিসন্ত্রাসীদের স্থান নাই: শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২৩ ২৩:২৯

ঢাকা: দেশবাসীকে অগ্নিসন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ২০১৩-২০১৪ সালেও জনগণই প্রতিরোধ গড়ে তুলেছিল। আজ আবারও প্রতিরোধ গড়ে তুলতে হবে। এই জঙ্গিবাদ, সন্ত্রাসী, অগ্নিসন্ত্রাসীদের কোনো স্থান বাংলার মাটিতে নাই। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে, শান্তিতে বিশ্বাস করে, উন্নয়নে বিশ্বাস করে। সেই বিশ্বাস নিয়ে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে যেমন এগিয়ে যাচ্ছে, ভবিষতেও এগিয়ে যাবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- আ.লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শেখ হাসিনা

বৈঠকে শেখ হাসিনা বলেন, আমরা পরপর তিন বার সরকারে। সাধারণত সরকারে থাকলে জনগণের কাছ থেকে দূরে সরে যায় অথবা জনপ্রিয়তা কমে। আওয়ামী লীগের কিন্তু জনপ্রিয়তা কমেনি। ৭০ শতাংশ মানুষ আমাদের ওপর নির্ভরতা রাখে। তারা মনে করে, আওয়ামী লীগ থাকলে তাদের কল্যাণ হবে, মঙ্গল হবে। এই নির্ভরশীলতা কিন্তু প্রতিবারই বেড়েছে। তারা আওয়ামী লীগে আস্থা রাখে, বিশ্বাস রাখে। এটা আমাদের কথা না। দেশি-বিদেশি নানা সংস্থা জরিপ করে এই তথ্য পেয়েছে যে মানুষ আওয়ামী লীগের ওপর বিশ্বাস ও আস্থা রাখে।

আওয়ামী লীগ দেশের ও মানুষের কল্যাণে কাজ করে বলেই জনগণ আওয়ামী লীগের ওপর আস্থা রাখে বলে মনে করেন শেখ হাসিনা। বলেন, দীর্ঘ ১৫ বছর তারা দেখেছে যে আওয়ামী লীগ থাকলে উন্নতি হয়। আজ প্রতিটি এলাকায় আমরা উন্নতি করেছি। একেবারে গ্রামের রাস্তা থেকে শুরু করে মেগা প্রজেক্ট পর্যন্ত সবকিছু আমরা করেছি। সে কারণেই মানুষ আমাদের ওপর ভরসা রাখে।

তিনি আরও বলেন, আমাদের দেশ ভৌগোলিক সীমারেখায় ছোট হতে পারে, কিন্তু আমাদের জনশক্তি আছে। স্বাধীনতার পর জাতির পিতা বলেছিলেন, আমাদের মাটি আছে, মানুষ আছে। সেই মাটি আর মানুষ দিয়েই আমরা দেশ গড়ব। আমরাও এটাই বিশ্বাস করি। আমাদের সম্পদের সীমাবদ্ধতা থাকতে পারে। কিন্তু আমরা এগিয়ে যাব।

আরও পড়ুন- ‘পোশাক শ্রমিকদের যে মজুরি বাড়ানো হয়েছে সেটা নিয়েই কাজ করতে হবে’

বর্তমানে বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জের পাশাপাশি দেশবিরোধী চক্রান্তও চলছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা। বলেন, বিশ্বব্যাপী যে অর্থনৈতিক অবস্থা, তার আঘাত আমাদের দেশেও এসেছে। আর কিছু চক্রান্ত তো আছেই। তারা চক্রান্ত করছে কীভাবে অর্থনৈতিকভাবে বাংলাদেশকে পঙ্গু করা যায়। তারা চক্রান্ত করছে অগ্নিসন্ত্রাস করে, মানুষ হত্যা করে কীভাবে একটি অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করা যায়। সবদিক থেকেই চেষ্টা চলছে। কিন্তু আমাদের এই সবকিছুর মধ্যেও সবাইকে এক হয়ে এগিয়ে যেতে হবে।

জনগণের ওপর আওয়ামী লীগের নির্ভরতার কথা পুনরুল্লেখ করে দলটির সভাপতি শেখ হাসিনা বলেন, আমাদের শক্তি দেশবাসী, আমি এটাই বিশ্বাস করি। এই বাংলাদেশের জনগণ এভারেস্ট বিজয় করেছে। খেলাধুলা থেকে শুরু করে সংস্কৃতি চর্চা, সবদিক থেকেই বাংলাদেশ অগ্রগামী। এই অগ্রযাত্রা কোনোভাবেই যেন থেমে না যায়, সেভাবেই আমাদের এগিয়ে যেতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে, শান্তিতে বিশ্বাস করে, উন্নয়নে বিশ্বাস করে। সেই বিশ্বাস নিয়ে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে যেমন এগিয়ে যাচ্ছে, ভবিষতেও এগিয়ে যাবে। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ে আমরা জাতির পিতার স্বপ্ন পূরণ করব।

সারাবাংলা/এনআর/টিআর

আওয়ামী লীগ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ আওয়ামী লীগ সভাপতি কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর