Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় বেগুন-শসার দাম বাড়েনি, গরুর মাংস ৫শ টাকা


১৮ মে ২০১৮ ১৪:৪৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: রোজার প্রথম দিনে ৬০ থেকে ৮০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে বেগুন ও শসা। গতকাল বৃহস্পতিবার (১৭ মে) বাজারে নিত্যপণ্যের দামের যে উত্তাপ ছড়িয়েছিল, শুক্রবার বৃষ্টিভেজা সকালে তার প্রভাব তেমন দেখা যায়নি। অপরিবর্তিত আছে ছোলা, ডাল, ভোজ্যতেলের দাম। গরুর মাংস বিক্রি হচ্ছে বাজার ভেদে ৪৮০ থেকে ৫শ বা সাড়ে ৫শ টাকা কেজিতে।

শুক্রবার (১৮ মে) সকালে কারওয়ান বাজারে বেগুন ৬০ থেকে ৮০ টাকা, শসা ৬০ টাকা , কাঁচামরিচ ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। আরো বেশকয়েকটি বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, রোজার প্রধান উপকরণগুলোর দাম ছিল গতকালের দামের মতোই।

রাজধানীর আরজতপাড়ার বউবাজারের বিক্রেতারা জানান, বৃহস্পতিবারের মতই আজ (শুক্রবার) বেগুন ও শসার দাম একই রকম আছে। প্রায় সব বাজারেই ৬০ থেকে ৮০ টাকা কেজিতে বেগুন বিক্রি হচ্ছে। তবে কোথাও কোথাও ১০০ টাকা কেজিতেও বিক্রি হয়েছে বেগুন।

বউবাজারের শসা ব্যবসায়ী মফিজুল বলেন, রোজার প্রথম দিন শসার দাম বাড়েনি। ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বেগুন বিক্রেতাও একই রকম তথ্য জানিয়েছেন।

এদিকে, কারওয়ান বাজারের পাইকারি বাজারে পেঁয়াজের দাম অপরিবর্তিত রয়েছে। শুক্রবার দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪২ টাকায়। ভারতীয় পেঁয়াজ ৩০ টাকা কেজিতে বেচাকেনা চলছে। তবে খুঁচরা বাজারে দেশি পেঁয়াজ ৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

কিশোরগঞ্জের বাসিন্দা ও রিকশাচালক মো. আলম সারাবাংলাকে বলেন, রোজা এলে সব কিছুরই দাম বাড়ে। এবারও বাড়ছে। দাম বাড়লেও তো না খেয়ে থাকা যাবে না। কষ্ট হলেও বেশি দামে কিনতে হবে।

এদিকে, মাংসের বাজারে দেখা গেছে গরু ৪৮০ টাকা, খাশি ৭৮০ টাকা ও ব্রয়লার মুরগি ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে অন্যান্য বাজারে গরুর মাংসের দাম বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৫৫০ টাকা কেজি দরে।

বিজ্ঞাপন

কয়েকটি জেলায় খোঁজ নিয়ে জানা গেছে, একই পণ্য বিক্রি হচ্ছে ঢাকার চেয়ে অর্ধেক দামে। নওগাঁর পাইকারি বাজারে বেগুন ৪০ থেকে ৪৫ টাকা, খুচরা বাজারে ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। যেখানে ঢাকায় তা সর্বোচ্চ ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। নওগাঁর পাইকারি বাজারে কাঁচামরিচ ২৮ থেকে ৩০ টাকা ও খুচরা ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হয়েছে। ঢাকায় তা ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এদিকে, মুন্সীগঞ্জে খুচরা বাজারে কাঁচামরিচ ৪০ টাকা, বেগুন ৮০ টাকা ও আলু ১৫ থেকে ১৮ টাকা কেজিতে বিক্রি হচ্ছে বলে জানা গেছে।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর