Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ হত্যা মামলা: বিএনপি নেতা গোলাম মোস্তফা গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২৩ ১৫:৩৯

গোলাম মোস্তফা, ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাভার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। গত ২৮ অক্টোবর রাজধানীর পল্টন এলাকায় নৃশংসভাবে পিটিয়ে পুলিশ সদস্য হত্যা মামলার এজাহারনামীয় আসামি তিনি।

শুক্রবার (১০ নভেম্বর) ভোরে আশুলিয়া থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার এ এইচ এম ইমরানুল ইসলাম।

সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দেশব্যাপী র‍্যাবের নেওয়া পদক্ষেপ প্রসঙ্গে তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখা। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত টহল, গোয়েন্দা নজরদারি বৃদ্ধির কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব।

এ এইচ এম ইমরানুল ইসলাম আরও বলেন, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিক টহলসহ সারাদেশে র‍্যাবের সাড়ে ৪ শতাধিক টহল দল মোতায়েন রয়েছে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থান ও সড়কগুলোতে র‍্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনকে স্কর্ট প্রদানের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে র‍্যাব।

ইতিপূর্বে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরনের সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িতদের সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণের পর শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব। গত ২৮ অক্টোবর থেকে হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৩ শতাধিক ব্যক্তিকে র‍্যাব গ্রেফতার করেছে বলে জানান তিনি।

সারাবাংলা/ইউজে/এনএস

গোলাম মোস্তফা পুলিশ হত্যা মামলা বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর