Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টুপ্লাসটু সংলাপে বাংলাদেশ নিয়ে আলোচনা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
১০ নভেম্বর ২০২৩ ১৬:৪২

ভারতের রাজধানী দিল্লিতে অনুষ্ঠিত ইন্দো-মার্কিন টুপ্লাসটু সংলাপে বাংলাদেশ নিয়েও আলোচনা হয়েছে। সংলাপ শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বিনয় মোহন কোয়াত্রা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। দক্ষিণ এশিয়া এবং বিশ্বের অন্যান্য অঞ্চল নিয়েও কথা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের বিষয়ে আমরা খুবই পরিষ্কারভাবে আমাদের দৃষ্টিভঙ্গি জানিয়েছি। আমরা তৃতীয় কোনো দেশের নীতি নিয়ে মন্তব্য করি না। বাংলাদেশের নির্বাচনের বিষয়ে কথা উঠলে আমরা বলব, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। ঘনিষ্ঠ বন্ধু ও অংশীদার হিসেবে আমরা বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে সম্মান করি। একটি স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশের ভিশনের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে।

বিনয় মোহন কোয়াত্রা বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে সংলাপে বিশ্বের বিভিন্ন অঞ্চলের অবস্থা নিয়ে আমরা আমাদের দৃষ্টিভঙ্গি জানিয়েছি। এর মধ্যে বাংলাদেশও রয়েছে।

শুক্রবার দিল্লিতে বার্ষিক টুপ্লাসটু সংলাপ অনুষ্ঠিত হয়। উচ্চপর্যায়ের এই সংলাপে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ব্লিনকেনের সঙ্গে বৈঠক করেন।

আরও পড়ুন 

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর