Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরিফুল ও সৌভিক ‘হত্যার’ বিচার দাবি বন্ধু-সহযোদ্ধাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২৩ ২১:২৯

ঢাকা: গণসংহতি আন্দোলনের জাতীয় পরিষদ সদস্য ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আরিফুল ইসলাম ও ঢাবি ছাত্র ফেডারেশনের সাবেক সহ-সাধারণ সম্পাদক সৌভিক করিমের দুর্ঘটনাজনিত মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বালন করেছে তাদের বন্ধু ও সহযোদ্ধারা।

শুক্রবার (১০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর ইস্কাটনে দুর্ঘটনাস্থলে এই মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বালন এবং আরিফুল ইসলাম ও সৌভিক করিমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় তাদের বন্ধু-সহযোদ্ধারা।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত বন্ধু ও সহযোদ্ধারা ‘সড়কের মৃত্যুর মিছিল থামবে কবে’, ‘জীবন কোনো সংখ্যা নয়’, ‘আরিফুল ইসলাম ও সৌভিক করিম হত্যার বিচার কর’সহ বিভিন্ন দাবিতে প্ল্যাকার্ড হাতে নীরব প্রতিবাদ জানায়।

আরও পড়ুন- আরিফ-সৌভিককে শ্রদ্ধা-ভালোবাসায় শেষ বিদায়

মানববন্ধনে উপস্থিত ছিলেন আলোকচিত্রী শহীদুল আলম, অধ্যাপক রেহনুমা আহমেদ, সমকালের প্ল্যানিং এডিটর ফারুক ওয়াসিফ, কণ্ঠশিল্পী শায়ান, গার্মেন্টস শ্রমিক সংহতির সভা প্রধান তাসলিমা আখতার, সমগীতের সভাপতি দিনা তাজরিন, শিক্ষক বীথি ঘোষ, সম্মিলিত পেশাজীবি সংহতির সদস্য সচিব ইখতিয়ার উদ্দিন, সৈকত মল্লিক, চিত্র পরিচালক হাবিবুর রহমানসহ গণসংহতি ও ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা।

এরআগে বাদ আছর রাজধানীর ইস্কাটন গার্ডেন মসজিদে আরিফুল ইসলাম ও সৌভিক করিমের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন অধ্যাপক আহমেদ কামাল, প্রয়াত আরিফুল ইসলামের পিতা খায়রুল ইসলাম, সৌভিক করিমের পিতা এটি এম ফজলুল করিম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, জাতীয়তাবাদ সমমনা জোটের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লৎফুর রহমান প্রমুখ।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

ইস্কাটনে ট্রাকচাপায় প্রাণ গেল বাইক আরোহী ২ তরুণের

ইস্কাটনে ট্রাকচাপায় নিহত দুজন গণসংহতি আন্দোলনের নেতা

সারাবাংলা/এজেড/এনএস

আরিফুল ইসলাম গণসংহতি আন্দোলন বাংলাদেশ ছাত্র ফেডারেশন সৌভিক করিম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর