Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রূপগঞ্জ যুবলীগের আনন্দ মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২৩ ১৪:৩২

ঢাকা: আনন্দ মিছিল, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে রূপগঞ্জ যুবলীগ।

স্লোগান-স্লোগানে বাদ্যযন্ত্র বাজিয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (১১ নভেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় গাজী টেলিভিশনের সামনে রূপগঞ্জ যুবলীগ নেতা-কর্মীরা এসে জড়ো হতে থাকেন। এসময় নেতা-কর্মীদের মাঝে উপস্থিত হন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মুর্তজা। নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান। এসময় তিনি কর্মসূচি সফল করতে নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেন।

এসময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর নামে স্লোগান দেন নেতা-কর্মীরা।

পরে মাথায় কমলা রঙের ক্যাপ পরে হাতে বাংলাদেশের পতাকা নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে তারা ছোট ছোট মিছিল নিয়ে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিউটের সামনে জড়ো হন। সেখান থেকে যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়।

রূপগঞ্জ যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন সারাবাংলাকে বলেন, আজ আমাদের যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী। আমরা যুবলীগের কর্মী। আমাদের নেতা রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মুর্তজা আমাদের সঙ্গে আছেন। এখান থেকে আমরা আনন্দ র‍্যালিতে যুক্ত হব। যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ  এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিলের আহ্বানে আমরা রূপগঞ্জ থেকে আসছি। আমরা আনন্দ র‍্যালি করব ও কেক কেটে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব।

স্বাধীনতার পর ১৯৭২ সালের ১১ নভেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত হয় আওয়ামী যুবলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে সংগঠনটি প্রতিষ্ঠা করেন তার ভাগনে যুবনেতা শেখ ফজলুল হক মনি। তিনি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষনমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠা করা হয় যুবলীগ।

সারাবাংলা/জেআর/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর