Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনের শাসন নয়, দলীয় শাসন চলছে: মওদুদ


১৮ মে ২০১৮ ১৫:৩৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশে এখন আইনের শাসন নয়, দলীয় শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে উচ্চ আদালত জামিন দিলেও নিম্ন আদালত জামিন দিচ্ছে না। এই নিম্ন আদালতের বিচারকের পদোন্নতি থেকে সবকিছুর ক্ষমতা ছিল উচ্চ আদালতের হাতে। এখন তা সরকারের হাতে চলে গেছে। নিম্ন আদালতই এখন সরকারের অধীনে। দেশে তাই আইনের শাসন নয়, দলীয় শাসন চলছে।’

শুক্রবার (১৮ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে লক্ষ্মীপুর জেলা জাতীয়তাবাদী যুব ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় ব্যারিস্টার মওদুদ আহমেদ এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথেও লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানান ব্যারিস্টার মওদুদ। তিনি বলেন, ‘শুধু আইনি লড়াইয়ের মাধ্যমে তাকে মুক্ত করা সম্ভব নয়। রাজপথে আন্দোলনের বিকল্প নেই। ঈদের পর ব্যাপক কর্মসূচির মাধ্যমে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে, দেশকে বাঁচাতে হবে।’ সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে ৭৮ হাজার মামলায় ১১ লাখেরও বেশি বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মওদুদ বলেন, ‘খুলনায় যা হয়েছে তা ন্যাক্কারজনক। এই নির্বাচনের আগে বিএনপির নেতাকর্মীদের ভয় দেখানো হয়েছে, তাদের গ্রেফতার করা হয়েছে। খুলনার নির্বাচন প্রমাণ করেছে, এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। সুষ্ঠু নির্বাচন করতে হলে কমিশনকে পুনর্গঠন করতে হবে।’

বিজ্ঞাপন

দেলোয়ার হোসেন হাওলাদার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, বিএনপির সহ-আইন বিষয়ে সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ অন্যান্যরা।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর