Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আন্দোলনে পরাজিত হয়ে প্রতিশোধ নিচ্ছে বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ নভেম্বর ২০২৩ ২১:৪৯

সমাবেশে বক্তব্য রাখছেন খোরশেদ আলম সুজন। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: আন্দোলনে পরাজিত হয়ে বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াও করে জনগণের ওপর প্রতিশোধ নিচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক খোরশেদ আলম সুজন।

বিএনপির ডাকা অবরোধ ‘প্রত্যাখান করে’ রোববার (১২ নভেম্বর) সকালে নগরীর নিমতলা চত্বরে বন্দর থানা আওয়ামী লীগ আয়োজিত ‘শান্তি ও উন্নয়ন সমাবেশে’ তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘বিএনপি-জামায়াত চক্র আন্দোলনে পরাজিত হয়েছে। তাদের আহ্বানে মানুষ সাড়া দেয়নি। সেজন্য তারা এখন জনগণের ওপর প্রতিশোধ নিচ্ছে। সাধারণ মানুষের উপার্জনের অবলম্বন আগুনে পুড়িয়ে দিচ্ছে। অতীতেও তারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করেছে, বাসে আগুন দিয়েছে, মানুষ পুড়িয়ে মেরেছে। এমনকি নিরীহ গরু পর্যন্ত তাদের হিংস্রতার হাত থেকে রেহাই পায়নি।’

‘সময় এসেছে বিএনপি-জামায়াতকে রুখে দেওয়ার। দেশকে আর কোনোভাবেই পেছনের দিকে ফিরিয়ে নিতে দেওয়া যাবে না। সারাদেশে আজ উন্নয়নের মহোৎসব চলছে। প্রধানমন্ত্রী দেশকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। এখন সময় শুধুই সামনের দিকে এগিয়ে যাওয়ার। এই এগিয়ে যাওয়া রোধ করতে যারা জ্বালাও-পোড়াও করছে, তারা দেশ ও জাতির শত্রু,’— বলেন সুজন।

গোসাইলডাঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মো. ইসকান্দর মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুলতান আহমেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর মোর্শেদ আলী, সাবেক কাউন্সিলর সাইফুল আলম চৌধুরী এবং নগর ছাত্রলীগের সভাপতি এস এম ইমরান আহাম্মেদ ইমু।

এদিকে সকালে নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে নগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ হয়েছে। একইসঙ্গে নগরীর মোট ১৯টি পয়েন্টে সমাবেশে করেছে নগর আওয়ামী লীগ।

সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে দাসখত দিয়েছে। আমেরিকা একাত্তর সালে পাকিস্তানকে সহায়তা করার জন্য বঙ্গোপসাগরে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। আন্তর্জাতক চাপের মুখে সেই নৌবহর ফেরত নিতে বাধ্য হয়েছিল। সেই পরাজয়ের প্রতিশোধ আমেরিকা এখন বিএনপি-জামায়াতের ওপর সওয়ার হয়েছে। কিন্তু মার্কিনিদের এই কুমতলব হাসিল হবে না।’

নগর কমিটির শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সদরঘাট থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন।

সারাবাংলা/আরডি/টিআর

অবরোধবিরোধী সমাবেশ আওয়ামী লীগ খোরশেদ আলম সুজন সমাবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর