Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যুদ্ধ ছড়িয়ে দিতে ইসরাইলকে ইন্ধন দিচ্ছে আমেরিকা’

শিক্ষানবীশ প্রতিবেদক
১২ নভেম্বর ২০২৩ ২২:৫৭

চট্টগ্রাম ব্যুরো: ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা বন্ধের দাবি জানিয়ে চট্টগ্রামে এক সমাবেশে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, আত্মরক্ষার অধিকারের কথা বলে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরাইলকে ট্রিলিয়ন ডলার সামরিক সহায়তা দিয়েছে। এর মধ্য দিয়ে আমেরিকা ইসরাইলকে মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে দিতে প্রত্যক্ষ ইন্ধন দিচ্ছে, যা বিশ্বশান্তির জন্য হুমকি।

ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যার প্রতিবাদে কেন্দ্রঘোষিত ‘কালো পতাকা দিবস’ কর্মসূচির অংশ হিসেবে রোববার (১২ নভেম্বর) বিকেলে নগরীর নিউমার্কেট মোড়ে মানববন্ধন ও সমাবেশ করে জেলা ওয়ার্কার্স পার্টি।

সমাবেশে জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শরীফ চৌহান বলেন, ‘গাজায় বর্বরোচিত সামরিক হামলা চালিয়ে প্রায় ১২ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। নারী-শিশু হত্যা করে, হাসপাতাল ও বেসামরিক আবাসিক এলাকায় হত্যাযজ্ঞ চালিয়ে আন্তর্জাতিক মানবাধিকার লঙ্ঘনের অপরাধ করছে ইসরাইল।’

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই এ সংকটের একমাত্র সমাধান উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা মনে করি, এ অবস্থায় ওআইসিসহ বিশ্বের সকল শুভবোধসম্পন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও রাষ্ট্রকে সোচ্চার হতে হবে। ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। অবিলম্বে যুদ্ধ বিরতির উদ্যোগ নিয়ে ফিলিস্তিনে মানবিক সহায়তা পৌঁছানোর ব্যবস্থা করতে হবে। ফিলিস্তিনবাসীর মানবাধিকার রক্ষার পাশাপাশি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে সবাইকে সোচ্চার হতে হবে।’

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আবু হানিফের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য দিদারুল আলম চৌধুরী, সদস্য ইন্দ্র কুমার নাথ, ছোটন বড়ুয়া, মোখতার আহম্মদ ও সুপায়ন বড়ুয়া ও সংগঠক খোকন মিয়া।

সারাবাংলা/ওইউ/পিটিএম

আমেরিকা ইন্ধন ইসরাইল ওয়ার্কার্স পার্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর