Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি— পিটার হাসকে জাপা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২৩ ১৮:৪০

ঢাকা: মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে জাতীয় পার্টি জানিয়েছে, তারা নির্বাচনমুখী দল। তবে সে নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য হতে হবে। যুক্তরাষ্ট্র যেমন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দেখতে চায় জাতীয় পার্টিও তেমন নির্বাচনের পক্ষে। জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, আমরা এখনও সবকিছু পর্যবেক্ষণ করছি। পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছি।

সোমবার (২৩ নভেম্বর) মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে জাতীয় পার্টির বৈঠকের সময় দলের পক্ষ থেকে এসব কথা বলা হয় বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে। সূত্র মতে, জাপা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে- এমন আভাসও দিয়েছে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, পিটার হাস বৈঠকে বলেছে, ‘যুক্তরাষ্ট্র ডেমোক্রেসি দেখতে চায়। আমরা কোনো দলকে সাপোর্ট করছি না। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সব সহায়তা দেবো।’ এছাড়া বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। আলোচনায় গাড়িতে অগ্নিসংযোগ ও পিটিয়ে পুলিশ হত্যার বিষয়টি উঠে আসে।

এসব তথ্যের বিষয়ে দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ কোনো মন্তব্য করতে চাননি। আর বৈঠকে উপস্থিত জাপার এক নেতা জানান, মার্কিন রাষ্ট্রদূতের দেওয়া চিঠি পড়ে বৈঠকে উপস্থিত সবাইকে শোনান জাপা চেয়ারম্যান। যে চিঠিতে যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য শর্তহীন সংলাপের আহ্বান জানিয়েছে।

তবে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বৈঠকের বিষয়ে বলেন, ‘রাজনৈতিক বিষয় নিয়ে তো কথা হয়েছে। সেগুলো আনঅফিসিয়াল। মতবিনিময় হয়েছে, সৌজন্য কথাবার্তা হয়েছে।’

নির্বাচনের পরিবেশ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে জাতীয় পার্টি কী বলেছে?— এমন প্রশ্নের উত্তরে চুন্নু বলেন, ‘এটি তো আমাদের অভ্যন্তরীণ বিষয়। তাদের কেন জানাব? বাংলাদেশের জনগণের দাবি অবাধ ও সুষ্ঠু নির্বাচন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

চেয়ারম্যান জাপা জিএম কাদের টপ নিউজ পিটার হাস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর