Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাল থেকে ট্রাকসেলে টিসিবির পণ্য পাবেন ঢাকার সাধারণ ভোক্তারা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২৩ ২২:২২

ঢাকা: আবারও ট্রাসসেল থেকে টিসিবির পণ্য কিনতে পারবেন ঢাকার সাধারণ ভোক্তারা। ঢাকায় ২৫ থেকে ৩০টি ট্রাকে মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে এই কার্যক্রম। সাধারণ ভোক্তারা ভর্তুকি মূল্যে তেল, ডাল, পেঁয়াজ ও আলু কিনতে পারবেন। মূল্যস্ফীতি না কমা পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

সোমবার (১৩ নভেম্বর) টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবিরের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর মহতী উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। এই কার্যক্রমের পাশাপাশি সাধারণ ভোক্তার কাছে ঢাকা মহানগরীতে ২৫ থেকে ৩০ টি ট্রাকের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য তেল, ডাল, পেঁয়াজ ও আলু বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে। এই কার্যক্রম ১৪ নভেম্বর থেকে শুরু হবে এবং মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত চলমান থাকবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিকেজি সয়াবিন তেল বা রাইসব্রান ওয়েল ১০০ টাকা লিটারে একজন ভোক্তা সর্বোচ্চ ২ লিটার কিনতে পারবেন। মশুর ডাল ৬০ টাকা, পেঁয়াজ ৫০ টাকা ও আলু ৩০ টাকা কেজিতে বিক্রি হবে। এক্ষেত্রে ভোক্তারা প্রতিটি পণ্য সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

টিসিবি ট্রাক সেল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর