Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশব্যাপী ন্যায্যমূল্যে সবজি বিক্রি করবে ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ১৮:২২

ঢাকা: দেশব্যাপী ন্যায্যমূল্যে সবজি বিক্রির ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিটি জেলার, প্রতিটি নগরে, প্রতিটি উপজেলা, প্রতিটি ইউনিয়নে, প্রতিটি ওয়ার্ডে, প্রতিটি শহর-বন্দর-গঞ্জে সবজি বিক্রি করা হবে।

বুধবার (১৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়-কলেজ, মাদরাসা, স্কুলে পড়া ছাত্রলীগের কর্মীরা ক্লাস-পরীক্ষা শেষে পাড়া-মহল্লায় এবং মেডিকেল কলেজ-ইঞ্জিনিয়ারিং-কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রলীগ কর্মীরা শহর-গ্রামের প্রতিটি মোড়ে সবজি বিক্রি করবে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা জানি, রাজনীতির নামে সন্ত্রাস করে, মানবতার নামে মানুষ হত্যা করে, ভোটের নামে ভাতের থালায় টান দিয়ে, বর্জনের নামে বিসর্জন দিয়ে, সমতার নামে সম্পদ ধ্বংস করে, গণতন্ত্রের নামে হরতাল-অবরোধ দিয়ে, দেশ বিক্রি করে হলেও ক্ষমতায় যাওয়ার লোভে-ক্রোধে বিএনপি-জামায়াত দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। এর পাশাপাশি বিশ্ব মোড়লেরা যুদ্ধ বাঁধিয়ে, হামলা করে, নিষেধাজ্ঞা দিয়ে, তেল-গ্যাসের মূল্য বৃদ্ধি করে, মুদ্রামান কমিয়ে মূল্যস্ফীতির মাধ্যমে পৃথিবীব্যাপী কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। বাংলাদেশে এ থেকে বিচ্ছিন্ন নয়।

এই অবস্থার পরিপ্রেক্ষিতে বাংলার মানুষের আশা-আকাঙ্ক্ষার একমাত্র ঠিকানা, বাংলাদেশের নবজাগরণের রূপকার, অপ্রতিরোধ্য উন্নত-মনাশীল বাঙালি জাতির প্রতীকী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে তা ন্যায্যমূল্যে বিক্রি করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীন দেশ প্রতিষ্ঠত বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা যেমন যুদ্ধে গেছে, হাসিমুখে উৎসর্গ করেছে, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে যেমন কৃষকের ধান কেটে দিয়েছে, করোনা মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, প্রাকৃতিক দুর্যোগ বিভিন্ন দুর্ঘটনায় ঝাঁপিয়ে পড়েছে, গণতন্ত্র ও মুক্তির জন্য তরুণ প্রজন্মকে নেতৃত্ব দিয়েছে- তেমনি এবারও বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা নায্যমূল্যে সবজি বিক্রি করে মানুষের জীবনকে সহজ, শান্তির ও সুখের করতে ভূমিকা রাখবে।

সারাবাংলা/এনআর/পিটিএম

ছাত্রলীগ সবজি বিক্রি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর