Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টার মধ্যে অবরোধ প্রত্যাহারে রিজভীকে লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ১৯:৫৩

ফাইল ফটো

ঢাকা: আত্মগোপনে থেকে প্রযুক্তির সহায়তায় বিভিন্ন মাধ্যমে হরতাল-অবরোধ ঘোষণা দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা থেকে বিরত থাকতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশপ্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে অবরোধ প্রত্যাহার না করলে রুহুল কবির রিজভী এবং রিজভীর দল বিএনপির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মিরাজুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয় বরাবরে এই নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, গত ২৮ অক্টোবর থেকে আপনি (রুহুল কবির রিজভী) আত্মগোপনে থেকে প্রযুক্তির সহায়তায় বিভিন্ন মাধ্যমে হরতাল-অবরোধ ঘোষণা দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আসছেন। আপনার ঘোষিত কর্মসূচির সময় দেশের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের যানবাহন এমনকি অ্যাম্বুলেন্সেও অগ্নিসংযোগ করে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের পাশাপাশি বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করিয়া আসছেন।

নোটিশে আরও বলা হয়, আপনি (রুহুল কবির রিজভী) প্রতি সপ্তাহের রোববার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ ঘোষণা দেওয়ায়, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিপ্রার্থীদের পরীক্ষা ব্যাহত হয়ে আসছে। এমনকি আগামী ১৭ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ বার-কাউন্সিল আয়োজিত এমসিকিউ পরীক্ষা নিয়ে দেশব্যাপী সকল পরীক্ষার্থী চরম অনিশ্চতায় দিনাতিপাত করছে।

এমতাবস্থায় নোটিশগ্রহীতা এই নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অবরোধ প্রত্যাহার করে পরীক্ষাবান্ধব পরিবেশ তৈরিতে সহযোগিতা করার অনুরোধ করা হলো। তা না হলে আপনি (রুহুল কবির রিজভী) এবং আপনার দলের (বিএনপি) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যার সব দায় আপনি এবং আপনার দলকে বহন করতে হবে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

রিজভী লিগ্যাল নোটিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর