Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জলাশয়ে মাছ নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ২২:৪১

রাজশাহী: পদ্মাপাড়ে খাস জলাশয়ে মাছ চাষ নিয়ে দ্বন্দ্বের জেরে লিখন হোসেন (২৬) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে জেলার বাঘা উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহত লিখন হোসেন পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর গ্রামের সাদেক আলীর ছেলে।

স্থানীয় লোকজন জানান, কিশোরপুর গ্রামের পদ্মাপাড়ে সৃষ্টি হওয়া খাস জলাশয়ে মাছ ছাড়েন লিখন ও তার পরিবার। তবে একই গ্রামের বাচ্চু হোসেনের ছেলে নাসিফ হোসেন (৩৫) সেই জলাশয়কে নিজের বলে দাবি করেন এবং সেখানে মাছ চাষে বাঁধা দেন। এ নিয়ে সোমবার (১৩ নভেম্বর) দুপুরে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে দুপুর ১২টার দিকে লিখন হোসেনকে খেজুরের গাছ ঝোড়া বাটাল দিয়ে প্রতিপক্ষ নাফিজ কুপিয়ে আহত করেন। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত লিখনের মা হাসিনা বেগম জানান, তার ছেলে রাজধানী ঢাকার একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। রোববার (১২ নভেম্বর) ছুটি নিয়ে বাড়ি এসেছিলেন। প্রতিবেশী বাচ্চুর ছেলে নাসিফ হোসেনের সঙ্গে সোমবার (১৩ নভেম্বর) দুপুরে পদ্মা নদীর ধারে কথা কাটাকাটি হয়। এরই জেরে লিখনকে হত্যা করা হয়েছে।

পাকুড়িয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বর আবদুর কাদের মোল্লা বলেন, লিখন ও নাসিফ প্রতিবেশী। লিখন হোসেনের কোনো জমি নেই। পদ্মার পানি কমে যাওয়ায় আশপাশে কিছু জলাশয়ের সৃষ্টি হয়েছে। এতে কিছুদিন আগে লিখন মাছ ছেড়েছেন। তবে, পদ্মার ধারের জমিতে সৃষ্টি হওয়া খাস জলাশয় নাসিফ হোসেন তার নিজের বলে দাবি করেন। তিনি ওই জলাশয়ে মাছ চাষ করতে নিষেধ করেন। এ নিয়ে দ্বন্দ্বের জেরে আজ লিখনকে হত্যা করা হয়েছে।

বাঘা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সবুজ রানা বলেন, ঘটনার খবর পেয়ে বিকেলে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত নাসিফ পলাতক। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সারাবাংলা/এনইউ

কুপিয়ে চাষ দ্বন্দ্ব মাছ যুবক রাজশাহী হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর