Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেল চড়লেন বাংলাদেশে ইইউর প্রতিনিধিরা

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ২২:৫৩

মেট্রোরেলে ইইউ প্রতিনিধি দল। ছবি: টুইটার

ঢাকা: বাংলাদেশের শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা (এনএপি) বাস্তবায়নের অগ্রগতি দেখতে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল ঢাকায় অবস্থান করছে। সরকারের মন্ত্রী ও উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে একাধিক বৈঠক করছেন তারা। এর ফাঁকে তারা রাজধানী ঢাকার স্বস্তির গণপরিবহন মেট্রোরেলে ভ্রমণও করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) মেট্রোরেল ভ্রমণের তথ্য জানান। এক্সে তিনি বলেন, সদর দফতরের সহকর্মীদের নিয়ে ঢাকার উড়ন্ত মেট্রোতে চড়ে আনন্দিত। মেট্রোরেল বাংলাদেশের গর্ব।

ইইউ প্রতিনিধিরা এদিন শ্রমমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব মো. তোফাজ্জল মিয়াসহ সরকারের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তারা।

এর আগে রোববার (১২ নভেম্বর) বিকেলে ঢাকা পৌঁছান প্রতিনিধি দলের প্রধান ইইউর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনি।

ওই দিন বিকেলেই তিনি রাজধানীর বাড্ডায় শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশুদের জন্য পরিচালিত একটি স্কুল পরিদর্শন করেন। পরদিন সোমবার ইইউ প্রতিনিধি দলটি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত ইইউ প্রতিনিধি দলটির ঢাকায় অবস্থানের কথা রয়েছে।

সারাবাংলা/আইই/টিআর

ইইউ প্রতিনিধি দল মেট্রোরেলে ভ্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর