Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সকাল সাড়ে ৬টায় রিজভীর নেতৃত্বে শাহবাগে পিকেটিং

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ০৮:৫৪

ঢাকা: অবরোধ ডেকে দলের বেশিরভাগ নেতা আত্মগোপনে গেলেও রাজপথে সরব রয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবরোধের প্রায় প্রতিটা দিনই রাজধানীর কোনো না কোনো স্থানে সদলবলে পিকেটিং করছেন তিনি।

পঞ্চম দফা অবরোধের প্রথম দিন বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৬টায় শাহবাগ এলাকায় পিকেটিং করেছেন রিজভী।

তার সঙ্গে ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক কাউন্সিলর নিলুফার ইয়াসমিন, ছাত্রদল নেতা ডা. আউয়াল, যুবদল নেতা সোহেল আহমেদ, ছাত্রদলের ডা. লোহানি, সুমাইয়া, উর্মি, মহিউদ্দিন মাহি, ডা. সাব্বির, ডা. প্রতীক, ডা. মমি, ডা. জিসান, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি ইমন, ঢাবি বিজয় একাত্তর হলের জিএস বিএম কাওসার, মহানগর ছাত্রদল নেতা আমান, মিরাজ, আসাদ, সিয়াম, আইএইচটি সাবেক সদস্য সচিব রাফসান হোসেন, বাঙলা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক কাজী কাওসার, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন, এটিআই আহ্বায়ক জলিলসহ অনেকে।

এ সময় রিজভী বলেন, ‘অবৈধ সরকার ও নির্বাচন কমিশন আরেকটি পাতানো নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছে। সেজন্য নানা কার্যকলাপ শুরু করেছে। কিন্তু বাংলাদেশের জনগণ আর কোনো প্রহসন মেনে নেবে না।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘পদত্যাগ করা ছাড়া আপনাদের হাতে আর কোনো অপশন। তালবাহানা না করে অবিলম্বে পদত্যাগ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আর কোনো ভোট ডাকাতির নির্বাচন বা বিনা ভোটের নির্বাচন বাংলাদেশের জনগণ হতে দেবে না। বিএনপির আন্দোলন চূড়ান্ত পর্যায়ে এসে পৌঁছেছে। জনগণের বিজয় অতি সন্নিকটে।’

এরপর সকাল সোয়া ৭টায় প্রেস ক্লাবের সামনে মহিলা দলের নেতা-কর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করেন রুহুল কবির রিজভী।

মিছিলে অংশ নেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেত্রী এডভোকেট রুনা, পিয়ারা মোস্তফা, পান্না ইয়াসমিন, জাকিয়া সুলতানাসহ অনেকে।

সারাবাংলা/এজেড/এমও

টপ নিউজ পিকেটিং রিজভী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর