Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফার্মগেট, বাংলাবাজার, কমলাপুরে বিএনপির পিকেটিং

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১১:৩৫

ঢাকা: পঞ্চম দফা অবরোধের প্রথম দিন বুধবার (১৫ নভেম্বর) সকালে ফার্মগেট, বাংলাবাজার, কমলাপুরসহ রাজধানীর বিভিন্ন স্পটে পিকেটিং করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকেরা। ১৫/২০ জনের একেকটি গ্রুপ নিজ নিজ ইউনিটের ব্যানার নিয়ে ঝটিকা মিছিল শেষে দ্রুত এলাকা ত্যাগ করে।

তবে এসব মিছিলে বিএনপির শীর্ষ কোনো নেতাকে দেখা যায়নি। বুধবার (১৫ নভেম্বর) সকাল ৯টার দিকে বাংলাবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের নেতা-কর্মীরা।

জবি ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে মিছিলটি বাংলা বাজার, ভিক্টোরিয়া পার্ক হয়ে রায়েরশাহ বাজার মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি এবিএম মাহমুদ আলম সর্দার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি শামীম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর ফার্মগেট এলাকায় কাজী নজরুল ইসলাম সরণিতে মিছিল বের করে তেজগাঁও কলেজ ছাত্রদল। মিছিল শুরুর কিছুক্ষণের মধ্যেই তেজগাঁও থানা পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ করে ছাত্রদল।

সংগঠনের সভাপতি ফয়সাল দেওয়ান ও সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খানের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন শামিম আহমেদ রবিন,সাখওয়াত হোসেন সরকার, নাঈমুল ইসলাম নাজিম, মামুন মালতিয়া, নাজমুল হুদা রাকিবসহ অনেকে।

সকাল সাড়ে ৬টায় রিজভীর নেতৃত্বে শাহবাগে পিকেটিং

 

এর আগে, সকাল সাড়ে ৮টার দিকে কমলাপুর রেলস্টেশনের সামনে মিছিল করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কয়েকজন নেতা-কর্মী।

স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে মিছিলে অংশ নেন সহ-সভাপতি কামরুজ্জামান বিপ্লব, আব্দুল কুদ্দুস, সরদার নুরুজ্জামান, ড. মফিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক জেড আই কামাল, আমিনুল ইসলাম মহসিন, সহ সাংগঠনিক সম্পাদক মাসুম ভুইয়া, তৌহিদুল ইসলাম টিটু, সমাজ সেবা সম্পাদক মামুন হাশেমী দিপু,প্রশিক্ষণ সম্পাদক এম এ আর গনি মোস্তফা, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন সম্পাদক রুহুল আমিন সোহেলসহ অনেকে।

এদিকে ক্যাম্পাসে ব্যানার টাঙাতে গেলে কার্জন হল এলাকায় হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও অমর একুশে হল ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি জসিম খান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রচার সম্পাদক ও শহীদুল্লাহ হল ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম আল নাসের মিশুক।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে তাদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

ঘটনার নিন্দা জানিয়ে ঢাকা বিশ্বিবিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম তারিক বলেন, ‘এভাবে বারবার ছাত্রদলের রক্ত ঝরিয়ে শেষ রক্ষা হবে না। প্রতি ফোটা রক্তের বদলা আমরা রাজপথেই নেব। সেই দিনটা বেশি দূরে নয়। জসিম ও মিশুকের ওপর এই ন্যাক্কারজনক হামলার দায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকেই নিতে হবে।’

সারাবাংলা/এজেড/এমও

ফার্মগেট বাংলাবাজার বিএনপি বিএনপির পিকেটিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর