Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ দিন পর নয়াপল্টন কার্যালয়ে বিএনপির নেতা-কর্মী, আটক ৩

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১২:২৯

ঢাকা: ১৮দিন পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতা-কর্মী অবস্থান এবং পিকেটিং করেছে বিএনপির কয়েকজন নেতা-কর্মী।

বুধবার (১৫ নভেম্বর) সকাল ১১টার দিকে জাতীয়তাবাদী জনতা দলের সভাপতি রায়হানুল রানার নেতৃত্বে কয়েকজন নেতা-কর্মী কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। এ সময় তারা সরকারের পদত্যাগ দাবি এবং অবরোধ সফল করতে স্লোগান দেন।

পরে রায়হানুল রানাসহ তিনজনকে আটক করে পল্টন থানায় নিয়ে যাওয়া হয়। অবশ্য এ ব্যাপারে এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ চলকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পিটিয়ে পুলিশ হত্যা, পুলিশ হাসপাতালে ভাংচুরসহ বিভিন্ন ধরনের সহিংস কর্মকাণ্ডের পর নয়াপল্টন কার্যালয়ে সামনের অংশ ‘ক্রাইম সিন’ মার্ক করে রাখা হয়।

এরপর টানা ১৭ দিন বিএনপির প্রধান কার্যালয় তালাবদ্ধ ছিল। কার্যালয়ের সামনে ছিল পুলিশের কড়া পাহারা। ব্যারিকেড দিয়ে কার্যালয়ের সামনের সড়কে চলচলা সীমিত রাখা হয়।

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে চূড়ান্ত সংলাপে অংশ নিতে গত ২ নভেম্বর বিএনপিকে চিঠি দিতে যান মো. মহসিন নামের নির্বাচন কমিশনের একজন বার্তাবাহক। কিন্তু নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ থাকায় ওই কার্যালয়ের কলাপসিবল গেটের ফাঁক দিয়ে হাত ঢুকিয়ে ভেতরে থাকা একটি চেয়ারের ওপর চিঠিটি রেখে আসেন তিনি।

অবশেষে তফসিল ঘোষণার একদিন আগে মঙ্গলবার (১৪ নভেম্বর) কার্যালয়ের সামনে থেকে ব্যারিকেড সরিয়ে নেওয়া হয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেটের তালা পুলিশ দেয়নি। ওটা বিএনপির পক্ষ থেকেই দেওয়া হয়েছে।

সারাবাংলা/এজেড/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর