Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি প্রবাসীসহ ৪ জনকে কুপিয়ে সোনা-টাকা ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৬:২০

আনোয়ার হোসেন মানিক, ছবি: সারাবাংলা

ঢাকা: রাজধানীর ডেমড়া এলাকায় সৌদি প্রবাসী যুবকসহ পরিবারের ৪ জনকে কুপিয়ে ৩ ভরি সোনার গহনা ও ১৮ হাজার সৌদি রিয়াল ছিনতাইয়ের অভিযোগ করা হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল ও পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই যুবক সৌদি আরব থেকে দেশে ফিরে বিমানবন্দর থেকে গ্রামের বাড়ি চাঁদপুর যাচ্ছিলেন।

বুধবার (১৫ নভেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। আহতরা হলেন— সৌদি প্রবাসী আনোয়ার হোসেন মানিক (২৮), তার বড় বোন জান্নাতুল নাইম (৩৫), বড় বোনের স্বামী আবু তাহের (৪৫) ও ছোট বোন নুসরাত জাহান (২০)।

আহত ভুক্তভোগী আনোয়ার হোসেন মানিক জানান, তাদের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার শীবপুর গ্রামে। তিনি গত ৫ বছর সৌদি আরব ছিলেন। ছুটিতে গত রাতেই বাংলাদেশের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। আর তাকে এগিয়ে নিতে ভগ্নিপতি আবু তাহের তার নিজ গ্রাম থেকে একটি মাইক্রোবাস ভাড়া করে সপরিবারে এসেছিলেন বিমানবন্দরে আনোয়ারকে নিতে।

তিনি আরও জানান, বিমানবন্দরের সব কাজ শেষ করে ভোর ৪টার দিকে মাইক্রোবাসে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা হন তারা। তাদের গাড়িটি ডেমরা রোড দিয়ে যাওয়ার পথে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় আন্ডারপাস দিয়ে ইউটার্ন করার সময় অন্য একটি মাইক্রোবাস তাদের গাড়ির সামনে এসে গতিরোধ করে। তখন ওই গাড়িটি থেকে তিনজন ধারালো অস্ত্র হাতে নেমে এসে প্রথমে পুলিশ পরিচয় দিয়ে আনোয়ারকে বলতে থাকে, ‘গোল্ড কোথায়? আমরা পুলিশের লোক। তোর সঙ্গে গোল্ড আছে, বের করে দে।’

আনোয়ার আরও জানান, তখন নিজের কাছে সোনা থাকার কথাটি অস্বীকার করলে ছিনতাইকারীরা আনোয়ারের হাতব্যাগটি ছিনিয়ে নেয়। এরপর নিজেরাই হাত ব্যাগের ভেতর থেকে ৩ ভরি ওজনের বিভিন্ন সোনার গহনা ও ১৮ হাজার সৌদি রিয়াল বের করে নেয়। এরপর তারা আনোয়ারের ছোট বোন নুসরাতকে গাড়ি থেকে জোর করে নামিয়ে তার পরনে থাকা সোনার গহনা খুলে নেওয়ার চেষ্টা করে। এটি দেখে আনোয়ার ও তার ভগ্নিপতি বাধা দিতে গেলে তাদের কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা। এগিয়ে গেলে জান্নাতুল ও নুসরাততেও ছুরিকাঘাত করেন তারা।

এক পর্যায়ে সোনার গহনা, টাকা-পয়সা নিয়ে তারা পালিয়ে যায়। আহত অবস্থায় তাদের দেখে এক সিএনজি অটোরিকশা চালক প্রথমে এগিয়ে আসে। এরপর আনোয়ার ও জান্নাতুলকে তাদের ঢাকা মেডিকেলে নিয়ে যান। আর আবু তাহের ও নুসরাতকে পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানেই তারা ভর্তি আছেন।

আহত জান্নাতুল নাঈম জানান, তাদের দুই বোনের বিয়ে হয়ে যাওয়ায় বাড়িতে তাদের অসুস্থ মা-বাবাকে দেখাশোনা করার জন্য কেউ নেই। আনোয়ার ছুটিতে এসেছিলেন বিয়ে করার উদ্দেশে। সেজন্য সঙ্গে বেশ কিছু টাকা পয়সা এবং বিয়ের জন্য সোনার গহনা সঙ্গে নিয়ে এসেছিলেন। ছিনতাইকারীরা তাদের পিছু নিয়েছিল সেগুলো ছিনতাইয়ের উদ্দেশে। বাধা দেওয়ায় তাদের ৪ জনকে কুপিয়ে আহত করেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, আনোয়ারের ডান হাতে বড় ধরনের জখম রয়েছে। এছাড়া হাড়ও ভেঙে গেছে। বাম হাতসহ শরীরে আরও বিভিন্ন জায়গায় জখম রয়েছে। আর তার বড় বোন জান্নাতুলের বাম হাতে জখম রয়েছে। ঘটনাটি ডেমরা থানা পুলিশ তদন্ত করছে।

সারাবাংলা/এসএসআর/এনএস

টাকা ছিনতাই সৌদি প্রবাসী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর