Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন দণ্ডিত হেলেনা জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৬:৪২

ঢাকা: প্রতারণা মামলায় দুই বছরের দণ্ডিত জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে আপীল শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে মামলার পূর্ণাঙ্গ আপিল শুনানির জন্য ঢাকা তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আপিলের শর্তে জামিন আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। আদালত আপীল শুনানি জন্য ১৫ নভেম্বর তারিখ ধার্য করেছিলেন।

ওইদিন সকালে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে আত্মসমর্পর করে জামিনের আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। তবে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২০ মার্চ হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচ জনকে দুই বছর করে কারাদণ্ড দেন একই আদালত। মামলার অপর ৪ আসামি হলেন-হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

মামলায় অভিযোগে বলা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টিভির ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন পল্লবী থানায় হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২২ সালের ১৮ এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এনইউ

জামিন টপ নিউজ হেলেনা জাহাঙ্গীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর