Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডোনাল্ড লু’র চিঠি অগ্রহণযোগ্য: ওয়ার্কার্স পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৮:০৭

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডোনাল্ড লু’র চিঠি নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বলেছে, একটি স্বাধীন দেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে অন্য কোনো দেশের একজন কর্মকর্তা এভাবে চিঠি দিতে পারে কিনা, সে বিষয়ে নিঃসন্দেহে প্রশ্ন তোলা যায়। এ ধরণের চিঠি কেবল অগ্রহণযোগ্যই নয়, কূটনৈতিক ও রাজনৈতিক ভাবে অশিষ্ট।

বুধবার (১৫ নভেম্বর) পলিটব্যুরোর সভায় এসব মন্তব্য করা হয়।

পলিটব্যুরো বলেছে, চিঠিতে যেমন সংলাপের কথা বলা হয়েছে, তেমনি আবার ভিসানীতি প্রয়োগের ভয় দেখানো হয়েছে। ওয়ার্কার্স পার্টির সভার প্রস্তাবে ডোনাল্ড লু’র চিঠিকে দুরভিসন্ধিমূলক আখ্যায়িত করে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের এই হস্তক্ষেপের মাধ্যমে নির্বাচনকেই সংশয়পূর্ণ করেছে।

এছাড়া প্রস্তাবে বিদেশী এধরণের হস্তক্ষেপের বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণ ও নির্বাচনকে দখল করার আহবান জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।

পার্টির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে সভায় দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নূর আহমদ বকুল, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, আলী আহম্মদ এনামুল হক, অধ্যাপক নজরুল হক নীলু, হাজী বশিরুল আলম, মোস্তফা লুৎফুল্লা এমপি আলোচনায় অংশ নেন।

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

চিঠি টপ নিউজ ডোনাল্ড লু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর