Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৮:১৬

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইরে প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে রোকমান হোসেন টোনা (৩৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরের দিকে আসামির উপস্থিতিতে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এ রায় দেন। দণ্ডিত রোকমান হোসেন টোনা মানিকগঞ্জের সিংগাইরের বড় কালিয়াকৈর এলাকার আমোদ আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ একে এম নূরুল হুদা রুবেল বলেন, ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে মানিকগঞ্জের সিংগাইরের গোলাইডাঙ্গা বাস্তা গ্রামে সাজাপ্রাপ্ত আসামি রোকমান ঘরে ঢুকে বুদ্ধি প্রতিবন্ধী ছমিরনকে ধর্ষণের পর বটি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যায়।

মেয়েকে রক্তাক্ত অবস্থায় দেখে বাদিনী চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসে এবং ধাওয়া করে রোকমান হোসেন টোনাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে স্থানীয়রা। ঘটনার পরের দিন ৬ ডিসেম্বর নিহতের ভাবি রোকমান হোসেন টোনাকে আসামিকে করে সিংগাইর থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার ইন্সপেক্টর আব্দুস সাত্তার আসামিকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ড দেন। আসামি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন মো. শাহিনুর ইসলাম।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর