Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদম তমিজির বিরুদ্ধে সাইবার আইনে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২৩ ০৮:৪৬

ঢাকা: রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে ব্যবসায়ী আদম তমিজি হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গতকাল শুক্রবার ১৭ নভেম্বর) রাতে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত বুধবার (১৫ নভেম্বর) রাতে দক্ষিণখান থানায় মামলাটি করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম।

বিজ্ঞাপন

মামলায় আদম তমিজি হক সম্পর্কে বলা হয়েছে, তিনি একজন শিল্পপতি, ব্যবসায়ী ও সমাজ সেবক। তিনি এ টি হক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং মানবিক বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৩ নভেম্বর সন্ধ্যা ৬টায় তিনি নিজ অফিসে অবস্থানকালে দেখতে পান, আদম তমিজি হক তার আদম হক নামের ফেসবুক আইডি ব্যবহার করে জনশৃঙ্খলা পরিপন্থী, মিথ্যা, আক্রমণাত্মক তথ্য–উপাত্ত প্রচার করে এবং সরকারের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিসহ বর্তমান সরকার–বিরোধী বিভিন্ন ধরনের অবমাননাকর, আপত্তিজনক, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য প্রচার করেন। তার এসব বক্তব্যে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। এই পলাতক আসামি তার অজ্ঞাতনামা পলাতক সহযোগীদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় বাংলাদেশের সার্বভৌমত্ব, অখণ্ডতা, সংহতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

মামলার অগ্রগতি প্রসঙ্গে জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা ও দক্ষিণখান থানার পরিদর্শক (অপারেশন) মো. আব্দুল কুদ্দস বলেন, ‘মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে মামলাটি হয়েছে। এখন আমি বাইরে আছি, না দেখে বলতে পারব না।’

বিজ্ঞাপন

এ বিষয়ে ওসি সিদ্দিকুর রহমান বলেন, ‘মামলাটি সাইবার নিরাপত্তা আইনে হয়েছে। ফেসবুক, মোবাইল, বিভিন্ন ইলেকট্রিক ডিভাইসের মাধ্যমে প্রধানমন্ত্রীকে তিনি (আদম তমিজি হক) অপমান, অপদস্থ করেছেন, রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার প্রচারণা চালিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে কাউন্সিলর আনিছুর রহমান নাঈম বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।’

সারাবাংলা/ইউজে/এনএস

আদম তমিজি হক টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর