Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকা প্রতীকে নির্বাচন করবে ইনুর জাসদ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২৩ ১০:৩৬

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট করেছিল দলটি। মূলত জাসদের দলীয় প্রতীক হলো মশাল।

নির্বাচন কমিশনকে (ইসি) আনুষ্ঠানিকভাবে গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) পাঠানো এক চিঠিতে বিষয়টি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বিজ্ঞাপন

জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, ইসিকে দলের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। অতীতের মতো এবারও আমরা জোটবদ্ধ হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করব।

এর আগে, ইসির পরিপত্রে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপলক্ষ্যে জোটবদ্ধ হয়ে অংশগ্রহণে ইচ্ছুক দলগুলোকে শনিবারের (১৮ নভেম্বর) মধ্যে জানাতে হবে। তার অংশ হিসেবে জাসদ তাদের অবস্থান জানায়। অন্যান্য দলও পর্যায়ক্রমে জানাবে। একাদশ জাতীয় নির্বাচনেও বেশ কিছু দল বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সঙ্গে জোটবদ্ধ হয়ে নৌকা ও ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছিল।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, আর নির্বাচনী প্রচারণা চালানো যাবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনএস

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর