Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিধিলি’র প্রভাব কাটতেই সচল চট্টগ্রাম বন্দর

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২৩ ১৩:২০

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাব কেটে যাওয়ায় নিজস্ব সতর্ক সংকেত ‘অ্যালার্ট-থ্রি’ তুলে নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। জেটিতে জাহাজ প্রবেশের পাশাপাশি পণ্য ওঠানামাও শুরু হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১১টা থেকে জেটি ও ইয়ার্ডে কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যাবার পর নিজস্ব সতর্ক সংকেত অ্যালার্ট-থ্রি তুলে নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। সকাল ১১টা থেকে জেটিতে ভিড়তে শুরু করেছে জাহাজ। দুইটি জাহাজ থেকে কনটেইনার খালাস শুরু হয়েছে। আরও ২০টি জাহাজ পর্যায়ক্রমে ভিড়ছে। বহির্নোঙরে লাইটারেজ জাহাজ যাচ্ছে, পণ্য খালাস শুরু হয়েছে।’

ঘূর্ণিঝড় মিধিলি’র আঘাতের আশঙ্কায় গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম বন্দরে ‘অ্যালার্ট-থ্রি’ জারি করা হয়েছিল। জেটিতে অবস্থানরত সকল জাহাজকে গভীর সাগরে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলা হয়েছিল।

এদিকে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাব কাটলেও এখনো আকাশ মেঘলা, রোদের কোনো দেখা নেই। বৃষ্টিপাতও নেই। আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্যানুযায়ী, গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) বিকাল তিনটায় এটি উপকূল অতিক্রম করে গভীর নিম্নচাপে পরিণত হয়ে দুর্বল হয়ে পড়েছে। যে কারণে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। দু’দিন আগে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়ে গতকাল শুক্রবার ঘুর্ণিঝড়ে রূপ নেয়।

সারাবাংলা/আইসি/এনএস

ঘূর্ণিঝড় মিধিলি চট্টগ্রাম বন্দর টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর